৭১তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে নগর উত্তর ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

ই-বার্তা।।   ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্রলীগের সাথে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ। এই সময় উপস্থিত ছিলেন মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক  সাইদুর রহমান হৃদয়।  

সকাল ১১ টায়  বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সবচেয়ে বড় র‍্যালী নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বরে প্রবেশ করে। 

ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন ডাকসুর সাবেক ভিপি ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডীয়াম সদস্য তোফায়েল আহমেদ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত, দলীয় সংগীত পরিবেশন এবং এরপর শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীরা নৃত্য পরিবেশনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি বণার্ঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহাফুজুল হায়দার চৌধুরী রোটন, গত কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আরও অনেক সাবেক নেতা।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠান উদযাপন করার কথা থাকলেও সে সময় আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান স্থগিত করা হয়েছিল। আজ সেই অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ।