৭৫’র হত্যা আর ২১ আগস্ট হত্যা একই সুত্রে গাঁথাঃ জাহিদ মালেক

ই-বার্তা ডেস্ক।।  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ৭৫ এর বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পিছনে যারা জড়িত ছিলেন ২১শে আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। যারা দেশের স্বাধীনতা চায়নি তারাই এই ষড়যন্ত্রের সাথে জড়িত। 

দেশে ষড়যন্ত্র এখনো আছে উল্লেখ করে তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার হুকুমদাতা এখন বিদেশে পালিয়ে থেকে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। বিএনপি জামাত জোট এদেশকে শুধু দূর্নীতি, বোমা হামলা আর সন্ত্রাস দিয়েছে। দেশে উন্নয়ন যা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই হচ্ছে। 

শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার দিয়ারা ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন ছাড়াও বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ।

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন, ২০০১ সনে বিএনপি জামাত ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিয়েছিল। ওই ক্লিনিকে স্বাস্থ্য সেবা বন্ধ করে দিয়ে গরু-ছাগল রাখা হতো। আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকগুলোকে চালু করেছেন। 

তিনি আরো বলেন, শিক্ষা ছাড়া জাতি এগোতে পারে না। শিক্ষা ছাড়া আপিন কোথাও যেতে পারবেন না উন্নয়নের জন্য। শিক্ষা ছাড়া একজন ভালো মানুষ হওয়া যায় না। কাজেই শিক্ষা শুরু হয় প্রাথমিক বিদ্যালয় থেকে। আমাদের ছেলে মেয়েদেরকে স্কুল পাঠাতে হবে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু