৮- ১০ তারিখের টিকিট বিক্রি শেষ

ই- বার্তা ডেস্ক।।   একদিনের মাথায় শেষ হয়ে গেছে  ৮, ৯ ও ১০ আগস্টের বাস টিকিট। অনেকেই টিকিট কিনতে এসে ফিরে যাচ্ছেন।

আজ শনিবার (২৭ জুলাই) সকাল থেকে দ্বিতীয় দিনের মত বাসের অগ্রিম টিকিট দেওয়া শুরু হলেই দেখা যায় ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট শেষ।

কল্যাণপুরে শ্যামলী এন আর ট্রাভেলস-এর কর্মকর্তা জীবন চক্রবর্তী এ বিষয়ে জানান, এখন ১১ আগস্ট এবং ৫ থেকে ৭ আগস্টের টিকিট আছে। কিন্তু বেশিরভাগ যাত্রী এসেছেন ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট নিতে। একই অবস্থা শ্যামলী এসপি, হানিফ, নাবিল পরিবহনের উত্তর ও উত্তর পশ্চিমবঙ্গের বাস টিকিটের।

তবে সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের বাসে অগ্রিম টিকিট নিতে তেমন ভিড় দেখা যায়নি। মহাখালি থেকে এনা, রাজারভাগ থেকে গ্রীনলাইন ও ফকিরাপুল এলাকা থেকে সিলেট ও চট্টগ্রামের অগ্রিম বাস টিকিট বিক্রি চলছে।

পরিবহন মালিকদের একটি সূত্র জানিয়েছে, বাসের কিছু টিকিট তারা সংরক্ষণ করে রাখেন। যেগুলো জরুরি প্রয়োজনে এবং পরে বিক্রি করা হয়। এছাড়া ভিআইপি চাহিদার জন্য প্রতিটি বাসের ২ থেকে ৪টি সিট রাখা থাকে। বিশেষ করে এসি বাসের ক্ষেত্রে এটি বেশি রাখা হয়।বাকি সিটগুলো কাউন্টারে এবং অনলাইনে বিক্রি করা হয়। এই অনলাইন এবং কাউন্টারের টিকিট একেবারেই শেষ হয়ে গেছে বিক্রির প্রথম দিনে।

কল্যাণপুরে একটি বাস কাউন্টারে উত্তরবঙ্গগামী যাত্রী আবুল কাশেম জানান, গতকাল বিকেলে এসে লম্বা লাইন দেখেছিলেন তিনি। আজকে ভিড় কম হলেও টিকিট পাননি।

এবারের ঈদুল আজহায় একদিন ছুটি বাড়িয়ে নিলেই ঈদুল ফিতরের মতো টানা ৯ দিনের দীর্ঘ ছুটি কাটানোর সুযোগ পাবেন বাড়িমুখী মানুষ। কোরবানি ঈদের ছুটির আগে-পরে সাপ্তাহিক ছুটি ও জাতীয় শোক দিবসের ছুটি রয়েছে। ১২ আগস্ট ঈদুল আজহা ধরে টিকিট বিক্রি করছে পরিবহন কোম্পানিগুলো।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম