বাংলাদেশের উন্নয়নের মুগ্ধ আমেরিকার রাষ্ট্রদূত বার্নিকাট

ই-বার্তা ডেস্ক ।।  মার্শিয়া বার্নিকাট বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের এই রাষ্ট্রদূত।বার্নিকাট বলেন, শিল্প-সংস্কৃতিতে অত্যন্ত সমৃদ্ধ বাংলাদেশ।

 

বাংলাদেশ পর্যটন শিল্পে সম্ভাবনার উজ্জ্বল দ্বার উন্মোচন করতে পারে, সংগীত ও সংস্কৃতিকে পুঁজি করে।তিনি এ দেশের জনগণের আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করে বলেন, বাংলাদেশে অবস্থানকালীন সময় খুবই মধুর।বার্নিকাটের  বুধবার (৩১ অক্টোবর) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে তার সংসদের কার্যালয়ে বিদায়ী সাক্ষাত করে একথা বলেন।

 

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের এই রাষ্ট্রদূত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে সাক্ষাৎকালে তারা সংসদীয় কার্যক্রম, নির্বাচন প্রক্রিয়া, বাংলাদেশের উন্নয়ন, নারী ক্ষমতায়ন, পর্যটন শিল্পসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।সফলভাবে জাতীয় সংসদ পরিচালনা করায় স্পিকারকে অভিনন্দন জানান মার্শিয়া বার্নিকাট।প্রায় চার বছর সফলতার সাথে বাংলাদেশে দায়িত্ব পালন করায় রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন স্পিকার।

স্পিকার বলেন, দশম জাতীয় সংসদ ছিল অনন্য।বাংলাদেশ এ সংসদের মেয়াদে ২০১৭সালে একই বছরে ১৩৬তম আইপিইউ ও ৬৩তম সিপিএ এ দু’টি আন্তর্জাতিক সম্মেলন সফলভাবে আয়োজন করেছে । আইন প্রণয়নেও এ সংসদের অর্জন অসামান্য।যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক দীর্ঘদিনের। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক