ইজতেমা আয়োজনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা

ই-বার্তা ডেস্ক ।।   সরকার শান্তিপূর্ণভাবে ইজতেমা আয়োজন ও দেশব্যাপী তাবলিগের কাজ করতে নতুন নির্দেশনা দিয়েছেন।

আজ সোমবার এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ একটি নোটিশ জারি করেছে।

‘দেশব্যাপী দাওয়াতে তাবলিগ কার্যক্রম ও বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণভাবে আয়োজন নিশ্চিতকরণ প্রসঙ্গে’ শিরোনামের নোটিশে পুলিশমহাপরিদর্শক,সকল বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের ইজতেমা উপলক্ষে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতির বিষয়ে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মাহবুবুল আলম স্বাক্ষরিত নোটিশে বলা হয়,বিশ্ব ইজতেমাকে সামনে রেখে দেশব্যাপী দাওয়াতে তাবলিগের কার্যক্রম সুন্দর ও শান্তিপূর্ণভাবে পরিচালনা প্রয়োজন।দেশের বিভিন্ন এলাকা হতে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণে ইচ্ছুক মুসল্লিগণকে যেন কোনো বাধা প্রদান করা না হয় এবং ইজতেমায় অংশগ্রহণকারীদের মধ্যে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই লক্ষ্যে তাদের যাতায়াত ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন।

একই সাথে আগত দেশি-বিদেশি মেহমানদের মধ্যে কোথাও যাতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে, অসন্তোষ বা বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই বিষয়ে সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, দেশব্যাপী দাওয়াতে তাবলিগের কার্যক্রম ও আগামী ১৫-১৮ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে টঙ্গীতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারীদের নিরাপদ অংশগ্রহণ নিশ্চিত করার নিমিত্ত সার্বিক সহযোগীতা প্রদানের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম