রবীন্দ্রনাথের প্রেমে প্রিয়াঙ্কার!


ই-বার্তা প্রকাশিত: ৯ই মে ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৬:৪৪ সিনেমা



ই-বার্তা প্রতিবেদক।। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের গল্প নিয়ে নির্মাণ করা হচ্ছে সিনেমা। ছবিটির নাম রাখা হয়েছে ‘নলিনী’। ছবিটি পরিচালনা করবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত উজ্জ্বল চট্টোপাধ্যায়। বাংলা ও মারাঠি ভাষায় ছবিটি তৈরি করা হবে। আর এই ছবির প্রযোজনা করছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া।
১৭ বছর বয়সে রবীন্দ্রনাথ শিক্ষিকার প্রেমে পড়েছিলেন। ১৮৭৮ সালে ইংরেজি শিখতে মুম্বাই যান। আত্মারাম পাণ্ডুরং তুরখুদের অক্সফোর্ড পাশ মেয়ের কাছ থেকে ইংরেজি শেখার জন্য তাদের বাড়িতে ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। মারাঠি মেয়ে অন্নপূর্ণার বয়স তখন ছিল ২০ বছর। ধীরে ধীরে রবীন্দ্রনাথের সঙ্গে অন্নপূর্ণার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কবি অন্নপূর্ণার নাম দেন ‘নলিনী’। অন্নপূর্ণা ছিলেন রবীন্দ্রনাথের অনেক কবিতা এবং গানের প্রেরণা। তবে সেই প্রেম বেশি দিন টেকেনি। রবীন্দ্রনাথকে চলে যেতে হয় বিলাতে এবং অন্নপূর্ণার বিয়ে হয় একজন ব্রিটিশ অধ্যাপকের সঙ্গে।

‘নলিনী’ ছবির কাহিনী শুরু হবে এ সময়ের শান্তিনিকেতন দিয়ে। তরুণ এক ছাত্র শান্তিনিকেতন গিয়ে অন্নপূর্ণার একটি ছবি দেখতে পায়। ছবির নিচে লেখা ছিল ‘নলিনী’। এখান থেকেই গল্প চলে যাবে অতীতে। আবার মাঝে মাঝে ফিরে আসবে বর্তমানে। ছবির কাজ অক্টোবরে শুরু করার আশা করছেন পরিচালক। ইন্ডিয়ান এক্সপ্রেস।

সর্বশেষ সংবাদ

সিনেমা এর আরও সংবাদ