১৭ বছর কারাবন্দী জীবনের পর বেকসুর খালাস শিপন


ই-বার্তা প্রকাশিত: ১১ই মে ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:০৩ অপরাধ

ই-বার্তা ডেস্ক।। দীর্ঘদিনে বিচার নিষ্পত্তি না হওয়ায় ১৭ বছর কারাভোগের পর পুরান ঢাকার শিপন মামলা থেকে খালাস পেয়েছেন। অপরাধ প্রমাণ করতে না পারায় আদালত তাঁকে নির্দোষ বলে মুক্তি দিয়েছে।
গত ৩ এপ্রিল ঢাকার পরিবেশ আপিল আদালতের বিশেষ দায়রা জজ মশিউর রহমান চৌধুরীর এই রায় ঘোষণা করলেও আজ বৃহস্পতিবার বিষয়টি জানতে পারেন সাংবাদিকরা। আইনজীবী কুমার দেবুল দে সাংবাদিকদের এই ব্যাপারে নিশ্চিত করে বলেন, বিচার নিষ্পত্তিতে বিলম্ব এবং দীর্ঘদিন কারাভোগ করায় শিপনের পক্ষে আমরা ক্ষতিপূরণ মামলা করবো।
জানা গেছে, ১৯৯৪ সালে পুরান ঢাকার সুত্রাপুরের দুই মহল্লার মধ্যে মারামারিতে একজন খুন হন। এ ঘটনায় মো.জাবেদ বাদী হয়ে সূত্রাপুর থানায় একটি মামলা করেন। মামলায় দুই নম্বর আসামি করা হয় শিপনকে। ২০০০ সালে গ্রেপ্তার হয় শিপন এবং ওই বছরের ৭ নভেম্বর থেকে কাশিমপুর কারাগার পার্ট-২ তে রাখা হয় তাঁকে।
কুমার দেবুল দে জানান, একটি বেসরকারি টিভি চ্যানেলে শিপনকে নিয়ে একটি প্রতিবেদন প্রচার করে। সেই প্রতিবেদন আদালতের কাছে পেশ করলে শিপনকে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন হাইকোর্ট। গত বছরের ৮ নভেম্বর আদালত শিপনকে জামিন দেন। একইসঙ্গে ৬০ দিনের মধ্যে মামলার বিচার শেষ করতে আদেশ দেন আদালত। এছাড়াও জামিনে মুক্তি পাওয়ার পর শিপনের কোথাও যাওয়ার জায়গা না থাকলে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পুর্নবাসনের জন্য একটি আবেদন করতে বলা হয়েছে তাঁকে। এরপর আদালতে ০৩ এপ্রিল রায় ঘোষণা করেন বিচারক ।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ