উত্তেজনা সত্ত্বেও উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে না যুক্তরাষ্ট্র ঃ ট্রাম্প


ই-বার্তা প্রকাশিত: ১৫ই মে ২০১৭, সোমবার  | দুপুর ১২:৪৪ আমেরিকা

ই-বার্তা।। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন কোরিয় দ্বীপে শান্তি প্রতিষ্ঠা করা ছাড়া তার সামনে অন্য কোনো পথ খোলা নেই। উত্তর কোরিয়ার সঙ্গে চরম উত্তেজনা সত্ত্বেও দেশটির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে পারবেন না।

ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট চ্যানেল প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন নিউ ইয়র্ক-ভিত্তিক রেডিও সঞ্চালক ও রাজনৈতিক বিশ্লেষক ডন ডেবার। উত্তর কোরিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর আমেরিকা যে প্রতিক্রিয়া দেখিয়েছে সে সম্পর্কে প্রেস টিভি ডন ডেবারের সক্ষাৎকার নেয়।

মার্কিন এ বিশ্লেষক বলেন, ট্রাম্প প্রশাসন কঠোর ও নমনীয় দৃষ্টিভঙ্গির মাঝামাঝি অবস্থান করছে। তারা প্রকাশ্যে কঠোর প্রতিক্রিয়া দেখাচ্ছে কিন্তু পর্দার আড়ালে তারা নমনীয় দৃষ্টিভঙ্গি পোষণ করতে বাধ্য হচ্ছে। তিনি বলেন, ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর হোয়াইট হাউজ প্রকাশ্যে নিষেধাজ্ঞা আরোপের কথা বলেছেন এবং মার্কিন গণমাধ্যমগুলো ১৯৯০ সালের যুদ্ধের মতো যুদ্ধ চাইছে কিন্তু দক্ষিণ কোরিয়ার নতুন প্রেসিডেন্ট মুন জে-ইন তা হতে দেবেন না। দক্ষিণ কোরিয়ার সহযোগিতা ছাড়া এ ধরনের যুদ্ধ করা আমেরিকার পক্ষে সম্ভব নয় বলেও ডেনবার মন্তব্য করেন।

তিনি বলেন, দক্ষিণ কোরিয়ার নতুন প্রেসিডেন্ট সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিভঙ্গি অনুসরণের জন্য নির্বাচিত হয়েছেন বলে মনে হচ্ছে।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ