অবৈধ চাঁদাবাজির প্রতিবাদে নাটরে চলছে পরিবহন ধর্মঘট


ই-বার্তা প্রকাশিত: ১৬ই মে ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:০৩ রাজশাহী

ই-বার্তা ।। নাটরের সিংড়ায় অবৈধ চাঁদাবাজির প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে নাটোরে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট।
সকাল থেকে ঢাকাসহ কোনো রুটে বাস চলছে না। এতে যাত্রীদের দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

সোমবার রাতে এ পরিবহন ধর্মঘটের ডাক দেয় নাটোরের বাস মালিক ও শ্রমিকরা।

নাটোর বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম জানান, সম্প্রতি নাটোরের সিংড়া উপজেলায় বাস মালিক সমিতি করে সিংড়ার ওপর দিয়ে চলাচলকারী সকল যানবাহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলন করা হচ্ছে। প্রতিবাদ করায় তারা নাটোর বাস মালিক সমিতির নিয়ন্ত্রণাধীন বাসের স্টাফদের মারপিট করাসহ বাস ফিরিয়ে দেয়। এনিয়ে কয়েক দফা বৈঠক করার পরও বিষয়টির সুরাহা হয়নি। বরং তারা চাঁদা উত্তোলন অব্যাহত রাখে।

তিনি আরও বলেন, এব্যাপারে প্রশাসনকে জানিয়েও কোনো কাজ হয়নি। বরং তারা প্রতিটি গাড়ি থেকে ১৭০ টাকা করে চাঁদা আদায় করে। সোমবার এ নিয়ে প্রতিবাদ জানালে তারা রংপুর,দিনাজপুর ও বগুড়াগামী নাটোর সমিতির সকল বাস থেকে যাত্রী নামিয়ে দিয়ে নাটোরে ফেরত পাঠিয়ে দেয়। এই ঘটনার পর নাটোরের বাস মালিক ও শ্রমিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে মালিক ও শ্রমিক নেতৃরা রাতে যৌথ বৈঠকে বসেন। বৈঠকে সিংড়ায় চাঁদাবাজি বন্ধের দাবিতে মঙ্গলবার থেকে সকল জেলা ও আন্তঃজেলা রুটে পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত হয়।

এ ব্যপারে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন , সোমবার রাত ৯ টার দিকে নাটোর বাস মালিক সমিতির প্রতিনিধিদল চাঁদা উত্তোলনের বিষয় নিয়ে একটি অভিযোগ দিয়েছে। কারা চাঁদাবাজির সাথে জড়িত তাৎক্ষণিকভাবে নাম চাওয়া হয়। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণের আগেই তারা ধর্মঘটের ডাক দেয়।

তিনি আরও জানান, এ বিষয়ে সমাধানের চেষ্টা চলছে।

সর্বশেষ সংবাদ

রাজশাহী এর আরও সংবাদ