চ্যাম্পিয়নস ট্রফির জন্য প্রস্তুত তামিম


ই-বার্তা প্রকাশিত: ২১শে মে ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:৩৮ ক্রিকেট

ই-বার্তা।। চ্যাম্পিয়নস ট্রফির জন্য প্রস্তুত হচ্ছেন তামিম ইকবাল। তাঁর প্রস্তুতিটা স্পষ্ট ব্যাটিংয়ের ধরনেই। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের তিনটি ম্যাচের দিকে তাকালে বুঝা যায়। কন্ডিশন অনুযায়ী নিজেকে দারুণভাবে গড়ে তুলছেন বাংলাদেশের এই ওপেনার। ব্যাটিংয়ে সেই মার-কাটারি ব্যাপারটা নেই। খুব ধীর, স্থির। বাজে বলের জন্য অপেক্ষা করছেন। ভালো বলকে সম্মান করছেন। ইংল্যান্ডের উইকেটে যে খেলতে হয় এভাবেই। ব্যাটিংয়ের ধরনটা আগেই বদলেছেন। সেটার কার্যকারিতা আরও একবার দেখা গেল আয়ারল্যান্ড সিরিজে।

তামিম যে এখন ব্যাটিংয়ে দলের সবচেয়ে নির্ভরতার জায়গা। সেই দায়িত্বভার কাঁধে নিয়েই তামিম প্রস্তুত চ্যাম্পিয়নস ট্রফির জন্য। ঘরোয়া ও আন্তর্জাতিক ওয়ানডে মিলে সর্বশেষ ৬ ইনিংসে তাঁর রান : ৪৭, ২৩, ৬৪*, ৮৬, ৪৬ ও ১৫৭।

ইংল্যান্ডের উইকেট নিয়ে একটু দুশ্চিন্তা আছে তামিমের। আইরিশ উইকেট ও ইংলিশ উইকেটের মধ্যে বেশ পার্থক্যই দেখেন এই মুহূর্তে দারুণ ফর্মে থাকা এই ওপেনিং ব্যাটসম্যান। ইংলিশ কন্ডিশনটা বুঝতে আয়ারল্যান্ড সিরিজটা সহায়ক বলেই মনে করেন তামিম, ‘এখানে প্রত্যকেই কম-বেশি দুটি করে ইনিংসে ব্যাটিং করার সুযোগ পাচ্ছে।’

আগামী ১ জুন প্রতিযোগিতার প্রথম দিনই ওভালে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৫ জুন ওভালেই অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ। শেষ ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে, ৯ জুন কার্ডিফের সোফিয়া গার্ডেনে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ