দেশের বাইরে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম জয়


ই-বার্তা প্রকাশিত: ২৫শে মে ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ১২:০০ ক্রিকেট

ই-বার্তা।। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ের মধ্য দিয়ে প্রথম বারের মত বিদেশের মাটিতে নিউজিল্যান্ডকে হারালো বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে বড় স্কোরের আভাস দিয়েছিল নিউজিল্যান্ড। শেষের দিকে সাকিব-মাশরাফির নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ২৭০ রানের বেশি করতে পারেনি নিউজিল্যান্ড।সাকিব-মাশরাফির দুই উইকেট করে নেওয়ার আগে দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা নাসিরও নিয়েছেন দুই উইকেট।

২৭১ রানে লক্ষে ব্যাট করতে নেমে প্রথম বলেই ছক্কা মেরে দারুণ শুরুর ইঙ্গিত দেন তামিম। কিন্তু তৃতীয় বলে সৌম্যকে আউট করেন জিতান প্যাটেল।

এর পর তামিমকে উপযুক্ত সঙ্গ দেন সাব্বির। দুজনে বেশ দেখেশুনে ব্যাটিং করছিলেন। আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়ের দিন ৪৭ রানে আউট হওয়া তামিম ক্যারিয়ারের ৩৬তম হাফসেঞ্চুরি পান ৫৩ বল খেলে। সাব্বির তাকে অনুসরণ করে ৬৪ বলে পঞ্চম হাফসেঞ্চুরি হাঁকান। তাদের ১৩৬ রানের জুটি ভাঙে তামিম ৬৫ রানে স্যান্টনারের শিকার হলে। এক ওভার পেরোতেই রান আউট হন সাব্বির, তিনিও করেন ৬৫ রান। পরের বলে মোসাদ্দেককে (১০) এলবিডব্লিউ করে নিজের দ্বিতীয় শিকার বানান প্যাটেল।

মাত্র ১৭ রানের ব্যবধানে ৩ উইকেট হারানোর পর মুশফিক ও সাকিবের ব্যাটে স্বস্তিতে ফেরে বাংলাদেশ। তাদের জুটি যদিও ভেঙে যায় মাত্র ৩৯ রানে। সাকিব ১৯ রানে আউট হন। আর পথ হারায়নি বাংলাদেশ। মাহমুদউল্লাহ ও মুশফিকের ব্যাটে এগিয়ে গেছে তারা।
দুইজনের অর্ধশতাধিক রানের জুটিতে জয় পায় বাংলাদেশ। মুশফিক ৪৫ ও মাহমুদউল্লাহ ৪৬ রানে অপরাজিত ছিলেন।

তবে তার চেয়ে এগিয়ে ছিলেন মাহমুদউল্লাহ। ৩৬ বলে ৬ চার ও ১ ছয় মেরেছেন তিনি। তাদের জুটিটি ছিল ৭২ রানের। ৪৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা লক্ষ্যে পৌঁছায়।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ