রবির লোকসান ১৭১ কোটি টাকা !


ই-বার্তা প্রকাশিত: ২৭শে মে ২০১৭, শনিবার  | সন্ধ্যা ০৭:৪৭ অন্যান্য



ই-বার্তা প্রতিবেদেক।। তিন মাসে রবির লোকসান ১৭১ কোটি ১০ লাখ টাকা।কিন্তু তাঁদের আয় বেড়েছে ৩০ দশমিক ৭ শতাংশ। তারপরেও কেন এ ক্ষতি? আর এক্ষেত্রে একীভূতকরণ এবং এ সংশ্লিষ্ট খরচকেই প্রধান কারণ হিসেবে তুলে ধরছে অপারেটরটি। বৃহস্পতিবার প্রকাশিত আর্থিক প্রতিবেদনে অপারেটরটি একথা বলেন ।
এই তিন মাসে তাদের অ্যাকাউন্টে আয় হিসেবে জমা পড়ে এক হাজার ৫৪৬ কোটি ৯০ লাখ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল এক হাজার ১৮৩ কোটি ৫০ লাখ টাকা।প্রতিবেদন বলছে, রবির মোট গ্রাহকের ৩০ শতাংশ এখন থ্রিজি সেবার মধ্যে রয়েছে। আর গ্রাহক প্রতি মাসে ডেটা ব্যবহারের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬৫ এমবি। ২০১৬ সালের জানুয়ারি-মার্চ সময়ে যা ছিল ২৮০ এমবি।মোট আয়ের ১৭ শতাংশ ডেটা থেকে এসেছে বলে এতে বলা হয়। যা গত বছরে ছিল মোট আয়ের ১২ শতাংশ।তবে মোট আয়ের তুলনায় ডেটা থেকে আয়ে রবি বরাবরই অন্য অপারেটরদের তুলনায় এগিয়েই রয়েছে।
অবশ্য একীভূতকরণের আগে গত বছরের প্রথম তিন মাসে জানুয়ারি হতে মার্চ পর্যন্ত সময়ে তাদের নিট লাভ ছিল ৩৯ কোটি ৭০ লাখ টাকা।

আর্থিক প্রতিবেদন সম্পর্কে রবি প্রধান নির্বাহী কর্মকর্তা মাহাতাব উদ্দিন আহমেদ বলছেন, গ্রাহকদেরকে বিস্তৃত সেবা দেওয়ার প্রত্যয় নিয়েই তারা ২০১৭ সাল শুরু করেছেন। আর আগের মতো চলতি বছরেওই তারা উদ্ভাবন আর কম খরচের সেবা নিয়ে আসার জন্যে কাজ করছেন।

যদিও সব মিলিয়ে একীভূতকরণের পর সময়টা ভালো যাচ্ছে না রবির। গত নভেম্বরে এয়ারটেলের সঙ্গে একীভূতকরণ সম্পন্ন হওয়ার পর ওই প্রান্তিকেই তারা ৪২৭ কোটি ২০ লাখ টাকা নেট লোকসান করে। অবশ্য তার আগের প্রান্তিকে তারা লাভের মধ্যেই ছিল।
রবি সংশ্লিষ্টরা বলছেন, খুব সহসাই লাভে ফেরত আসবে তারা।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ