এইচটিসি ইউ১১ ফোন নতুন ফিচারে


ই-বার্তা প্রকাশিত: ২৯শে মে ২০১৭, সোমবার  | রাত ০৮:১৮ স্মার্টফোন



ই-বার্তা প্রতিবেদক।।এইচটিসি ফোন নতুন কিছ ফিচার যুক্ত করছে।এবার বাজারে আনছে ‘এইচটিসি ইউ১১’ এইজ সেন্স ও স্কুইজ ফ্ল্যাগশিপ ফোন ।মঙ্গলবার প্রতিষ্ঠানটি ফোনটি আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করে।

৫.৫ ইঞ্চি এলসিডি৫ ক্যাপিসিটির টাচস্ক্রিন ডিসপ্লের ফোনটির রেজুলেশন ১৪৪০*২৫৬০ পিক্সেল, যাতে রয়েছে ৫৩৪ পিপিআই পিক্সেল ডেনসিটি। ডিসপ্লেতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি।স্কুইজ ফিচার থাকায় কোনো ফিজিক্যাল বাটন ব্যবহার না করে ফোনের বডিতে চাপ দিয়ে ছবি তোলাসহ বিভিন্ন অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণ করা যাবে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের অক্টা কোর প্রসেসরের ডিভাইসটিতে ৪ ও ৬ জিবি র্যামের সংস্করণে পাওয়া যাবে। ফোনটি যথাক্রমে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৭.১ নোগাট।ছবি তোলার জন্য ডিভাইসটি পিছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও ডুয়েল এলইডি ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।
৩.৫ এমএম অডিও পোর্টের ব্যাপারে অ্যাপলের পথে হাঁটলো এইচটিসি। ফোনটিতে আইফোন ৭ ও ৭ প্লাসের মত নেই কোনো ৩.৫ এমএম অডিও পোর্ট। ডিভাসইটির সাথেই ইউএসবি সি টাইপ পোর্টের হেডফোন দেয়া থাকবে।ডিভাইসটি সিলভার, নীল, কালো ও লাল রঙে বাজারে পাওয়া যাবে। ফোনটি মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৪৯ ইউরো। চলতি মাসের শেষ নাগাদ বিশ্বব্যাপী বিক্রি শুরু হবে ফোনটি।
ফিঙ্গারপ্রিন্ট সুবিধাযুক্ত ফোনটিতে রয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।


সর্বশেষ সংবাদ

স্মার্টফোন এর আরও সংবাদ