দেশের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে সুইডেন যাচ্ছেন শেখ হাসিনা


ই-বার্তা প্রকাশিত: ১১ই জুন ২০১৭, রবিবার  | বিকাল ০৩:৩৪ রাজনীতি

ই-বার্তা ।। কাতারে চলমান বৈশ্বিক অস্থিরতার বিষয়ে বাংলাদেশ দৃষ্টি রাখছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুইডেনে দ্বিপাক্ষিক সফর উপলক্ষে মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, এ সফরে দুদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা, বাণিজ্য সম্প্রসারণসহ বিভিন্ন ইস্যুতে গতিশীলতা আসবে।

পররাষ্ট্র এ এইচ মাহমুদ আলী বলেন, সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক ও একটি দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন। তিনি সুইডেনের রাজার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, শীর্ষস্থানীয় কয়েকটি সুইডিশ কোম্পানির প্রধান নির্বাহীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন এবং তিনি বাংলাদেশ সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামে অংশ নেবেন। ৪৭ সদস্যদের উচ্চপর্যায়ের ব্যবসায়ী দলও প্রধানমন্ত্রীর সঙ্গে সুইডেন সফরে যাচ্ছে।

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা আগামী ১৩ জুন মঙ্গলবার ঢাকা ত্যাগ করবেন। প্রধানমন্ত্রী সুইডেনে যাওয়ার পথে লন্ডনে যাত্রাবিরতি করবেন। ১৬ জুন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা ঢাকার উদ্দেশে রওয়ানা করবেন বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ