প্রবল বর্ষণে পাহাড়ে ধস নিহত ৩৫


ই-বার্তা প্রকাশিত: ১৩ই জুন ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:৩৯ চট্টগ্রাম

ই-বার্তা ।। প্রবল বর্ষণে পাহাড় ধসে রাঙ্গামাটি, বান্দরবান এবং চট্টগ্রামের চন্দনাইশে তিন ভাইবোনসহ ২০ জন মারা গেছে। এছাড়া, সড়কের ওপর গাছ পড়ে এবং পাহাড় ধসের কারণে বন্ধ আছে বান্দরবানের সঙ্গে রাঙ্গামাটি ও চট্টগ্রামের সড়ক যোগাযোগ।

ফায়ার সার্ভিস জানায়, গত দুদিনের ভারি বর্ষণে বান্দরবানে মাটি নরম হয়ে সদর উপজেলার বালাঘাটা, লেমুঝিড়ি ও আগাপাড়া এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। এসময় লেমুঝিড়ি এলাকায় ঘরের ভেতর ঘুমিয়ে থাকা অবস্থায় তিন ভাইবোনের মৃত্যু হয়।

এছাড়া বেশ কয়েকটি দুর্গম এলাকায় পাহাড় ধসে আরো ৩ জন মারা গেছেন। আহত অন্তত ১০ জনকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, টানা বর্ষণের ফলে প্লাবিত হয়েছে জেলার অধিকাংশ নিম্নাঞ্চল। এতে বন্ধ আছে বান্দরবানের সঙ্গে অন্যান্য জেলার সড়ক যোগাযোগ।

সোমবার থেকে টানা বৃষ্টিতে রাঙামাটিতেও পাহাড় ধসে একই পরিবারের তিনজনসহ অন্তত দশ জনের মৃত্যু হয়েছে। এদিকে পাহাড়ের মাটির নিচে এখনো অনেকে চাপা পড়ে থাকতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

তবে অবিরাম বৃষ্টিতে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে তারা। এছাড়া, পাহাড় ধসে চট্টগ্রামের চন্দনাইশ ও রাঙ্গুনিয়ায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ