দেশের পর্যটন শিল্পের উন্নয়নের লক্ষে উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের যাত্রা শুরু


ই-বার্তা প্রকাশিত: ১৩ই জুন ২০১৭, মঙ্গলবার  | সন্ধ্যা ০৭:৩৪ লাইফ

ই-বার্তা ।। বাংলাদেশের পর্যটন শিল্পকে উন্নয়নের লক্ষ্যে পৌঁছাতে প্রথম ধারাবাহিকতায় উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও রংপুর বিভাগীয় প্রধানের নাম ঘোষণা করেছে। আজ মঙ্গলবার ক্লাবটির বৈঠক শেষে ক্লাবের উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে কমিটির নাম ঘোষণা করা হয়।

উপদেষ্টা মন্ডলী জানান, ক্লাবটির সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন মো: সাইফুল্লাহ রাব্বী। এছাড়া জয় সরকার সাধারণ সম্পাদক ও জান্নাতুল আকমাম ইমু যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করবেন। জাহিদ আবেদিনকে
ক্লাবটির রংপুর বিভাগের বিভাগীয় প্রধান করে মোট ৩১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। রাজশাহী বিভাগীয় প্রধানের নাম ও ১৭ টি জেলা প্রতিনিধিদের নাম পরে ঘোষণা করা হবে।

ক্লাবের কার্যক্রম ও উদ্দেশ্য সম্পর্কে জানা যায়, উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের আওতায় রাজশাহী ও রংপুর বিভাগের মোট ১৬ টি জেলার সাথে টাঙ্গাইল জেলায় পর্যটন বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম, উক্তজেলাগুলোর

আওয়তায় বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে ঐক্য সৃষ্টির মাধ্যমে পর্যটন প্রচারণা, পর্যটন সম্পদ রক্ষনাবেক্ষণ, পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, সাংবাদিক, সংগঠন, ট্যুর অপারেটর ও বিভিন্ন সংস্থার সম্মিলিত অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ পর্যটন উন্নয়নে কাজ করবে এই ক্লাবটি।

কারা মূলত এই ক্লাবের সদস্য হতে পারবেন এই সম্পর্কে উপদেষ্টা মন্ডলী বলেন, রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ টি জেলার সাথে টাঙ্গাইল জেলার ছাত্র-ছাত্রী যারা দেশের ও দেশের বাহিরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত বা পড়া শেষ, কলেজ ও স্কুল ছাত্র-ছাত্রী। এছাড়া পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, পর্যটন সাংবাদিক ও অন্যান্য সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সকল শ্রেণীর নাগরিক এই ক্লাবের সদস্য হতে পারবেন।

ক্লাবটির সভাপতি সাইফুল্লাহ রাব্বী জানান, প্রাথমিক পর্যায়ে আমরা উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলার পর্যটন প্রসার ও প্রচারণা এবং স্থাপনাগুলোকে তুলে ধরার চেষ্টা করবো তারপর দেশের অন্যান্য জেলার পর্যটন প্রচারে কাজ করবো।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ