ইফতারে চাই ডিম-সবজির ঝাল পিঠা


ই-বার্তা প্রকাশিত: ১৭ই জুন ২০১৭, শনিবার  | দুপুর ০২:২৩ মেডিকেল

ই-বার্তা ।। আজকের রেসিপি।। ইফতার টেবিলে বারতি মাত্রা যোগ করবে ভিন্নধর্মী এই আইটেম। খুব সহজে ঘরে তৈরি করতে পারবেন এই পিঠা। চলুন দেখে নেই এটি তৈরি করার নিয়ম।

যা যা লাগবে- পুর এর জন্য- হাড় ছাড়া মাংস কুচি আধা কাপ, বরবটি কুচি আধা কাপ, আলু, গাজর, কাচা পেঁপে ছোট ছোট কিউব করে কাটা প্রতিটি আধা কাপ, ডিম ২টা, পেয়াজ কুচি ১ কাপ, হলুদ গুড়া আধা চা চামচ, কাচা মরিচ কুচি ১ চা চামচ, গোল মরিচ ১০/১২ টা, দারুচিনি ২টা, ছোট এলাচ ৪টা, টেস্টিং সল্ট আধা চা চামচ, লবন ও তেল পরিমান মতো।

প্রণালি- সামান্য মোটা করে লুচির আকৃতির রুটি বানিয়ে নিতে হবে। একটি পাত্রে তেল গরম করে পেয়াজ কুচি দিয়ে পেয়াজ বাদামী রঙ ধারণ করলে তাতে মাংস ও সব মশলা দিয়ে ভাজতে হবে। এরপর সব সবজি দিয়ে আরো কিছুক্ষন ভাজতে হবে। লাল রঙ ধারণ করে মাংস ও সবজি ভাজা হয়ে গেলে আলাদা পাত্রে তুলে রাখুন। আরেকটি পাত্রে ডিম সামান্য গোল মরিচ গুড়া ও টেস্টিং সল্ট দিয়ে গুলিয়ে রাখুন।

এরপর তৈরি করা লুচির একটির উপর মাংসের পুর দিয়ে উপরে গুলিয়ে রাখা ডিম এক টেবল চামচ ছড়িয়ে দিন। এরপর আরেকটি লুচি দিয়ে চাপা দিন এবাদত এবং কোণা গুলো ভালোভাবে মুড়িয়ে দিন। ডুবো তেলে হালকা আচে বাদামী করে ভাজুন। তৈরি হয়ে গেল ঝাল পিঠা।

সর্বশেষ সংবাদ

মেডিকেল এর আরও সংবাদ