চিকুনগুনিয়া প্রতিরোধে ইউল্যাব


ই-বার্তা প্রকাশিত: ২১শে জুন ২০১৭, বুধবার  | দুপুর ১২:৪৪ বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস প্রতিনিধি।। সাম্প্রতিক আলোচিত চিকুনগুনিয়া ও ডেঙ্গুর প্রভাব এবং প্রতিকার নিয়ে স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। ১৯ জুন ইউল্যাব ক্যাম্পাসের লবিতে এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিল ইউল্যাব স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিস।

সকাল সাড়ে ৯টায় স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন ইউল্যাব উপাচার্য প্রফেসর এইচ এম জহিরুল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার আকতার আহমেদ, প্রফেসর ইমরান রহমান সহ অন্যান্য কর্মকর্তাগণ।
উদ্বোধনের পরে ইউল্যাব উপাচার্য বলেন “বেশ কিছুদিন ধরেই সাধারন মানুষ ভুগছে এই চিকুনগুনিয়াতে। শিক্ষার্থীরাও এর শিকার হচ্ছে। আমি স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিসকে এই ধরনের অনুষ্ঠান আয়জনের জন্য ধন্যবাদ জানাই”।

স্বাস্থ্য ক্যাম্পটি পরিচালনা


করেন ইব্রাহিম মেডিকেল কলেজ (বারডেম) এর মেডিকেল টিম। মেডিকেল টিমের সদস্য আসিফ ইফতিখার বলেন, “চিকুনগুনিয়া হলে বুঝতে হবে এই জীবাণুবাহী মশা অবস্থান করছে আমাদের বাড়িতেই। এর জন্মস্থান দ্রুত ধ্বংস করতে হবে”। মেডিকেল টিমের ডাঃ তুনাজ্জিনা শাহরিন বলেন, “জ্বর ভালো হলেও শরীরে ব্যাথা থাকতে পারে ১৪ দিনের মতো। তাই সাবধাণতা অবলম্বনের কোনো বিকল্প নেই”।

ক্যাম্পাস লবিতে সকাল ৯.৩০ থেকে দুপুর ২ টা পর্যন্ত চলতে থাকে এই স্বাস্থ্য ক্যাম্পটি। এই আয়জনে ইউল্যাব স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিসকে সহযোগিতা করে ইউল্যাব ফিল্ম ক্লাব, সাস্টেইনেবল ডেভেলপমেন্ট ক্লাব, সোস্যাল ওয়েলফেয়ার ক্লাব এবং নিউট্রিসন ক্লাব। ভলান্টিয়ার সহযোগিতা করে স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিসের পিআর মেন্টরগণ।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ