ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস আজ


ই-বার্তা প্রকাশিত: ১লা জুলাই ২০১৭, শনিবার  | দুপুর ০১:৫৯ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা ।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ‘প্রাচ্যের অক্সফোর্ড’ খ্যাত এই বিশ্ববিদ্যালয়টি ১৯২১ সালের ১ জুলাই যাত্রা শুরু করেছিল। প্রতিবারের মতো এবারো বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হবে।

এ লক্ষ্যে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘উদ্ভাবন ও উন্নয়নে উচ্চশিক্ষা’। সকাল ১০টা ১৫ মিনিটে প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জাতীয় পতাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন, পায়রা উড়ানো, কেক কাটা এবং উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কর্মসূচির উদ্বোধন করবেন।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন হল থেকে শোভাযাত্রাসহ প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হবেন। সেখান থেকে শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে প্রো ভিসি অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন উপস্থিত থাকবেন।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার আয়োজিত দুর্লভ পাণ্ডুলিপি প্রদর্শন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজস্ব কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে হল, বিভাগ ও অন্যান্য অফিস দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ