ভারতকে বিধ্বস্ত করে ওয়েস্ট ইন্ডিজ জয়


ই-বার্তা প্রকাশিত: ১০ই জুলাই ২০১৭, সোমবার  | দুপুর ০১:০৯ ক্রিকেট

ই-বার্তা।। ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে পথ হারালেও টি-টোয়েন্টিতে নিজেদের আধিপত্য ঠিকই ধরে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। লুইসের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে ভারতকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে দলটি।

টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ছিল দারুণ। মাত্র ৫ ওভারেই দলীয় রান ৬০ পার করান দুই ওপেনার কোহলি ও ধাওয়ান। ইনিংসের ষষ্ঠ ওভারের ৩৯ রান করা কোহলিকে ফেরান সুনীল নারিন। এরপর মাত্র ১ রানের ব্যবধানে ব্যক্তিগত ২৩ রানে ফিরে হয় ধাওয়ানকে।

তৃতীয় উইকেটে দীনেশ কার্তিক এবং রিশাভ পান্ট ৮৬ রানের জুটি দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। দলীয় ১৫১ রানে মাথায় দুর্দান্ত খেলতে থাকা কার্তিককে বোল্ড করে এই জুটি ভাঙেন স্যামুয়েলস। ৩ ছক্কা এবং ৫ চারে ২৯ বলে ৪৮


রান করেন কার্তিক।

এরপর দ্রুত ফিরে ধোনি (২) এবং রিশাভ পান্ট (৩৮) ফিরে গেলে শেষ দিকে চাপে পড়ে ভারত। তবে শেষ দিকে রবীন্দ্র জাদেজা এবং অশ্বিনের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ১৯০ রানের বড় সংগ্রহ দাঁড়া করাতে সক্ষম হয় ভারত। জাদেজা ৮ বলে ১ ছয়ের সাহায্যে ১৩ রানে এবং অশ্বিন ৭ বলে ১ চারের সাহায্যে ১১ রানে অপরাজিত থাকেন।

ভারতের ছুঁড়ে দেয়া ১৯০ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে ১৫মাস পর জাতীয় দলে ডাক পাওয়া গেইল জ্বলে উঠতে পারেননি। একটি করে ছক্কা-চারে ফিরেন ১৮ রান করে। তবে ১২ ছক্কা এবং ৬ চারে ৬২ বলে ১২৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লুইস। স্যামুয়েলস ৩৬ রান নিয়ে অপরাজিত থাকেন।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ