একবার হলেও জাতীয় দলে সুযোগ চান গেইল


ই-বার্তা প্রকাশিত: ১৯শে জুলাই ২০১৭, বুধবার  | সন্ধ্যা ০৬:১১ ক্রিকেট

ই-বার্তা।। অন্যতম মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত ক্রিস গেইল। বছর জুরে বিশ্বের বড় বড় টি-টোয়েন্টি লিগ গুলো খেলে বেড়ান। দীর্ঘদিন ধরেই ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টেস্ট দলের বাইরে রয়েছেন তিনি।

মূলত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কঠোর নিয়মই গেইলদের ফেলে দিয়েছে সমস্যায়। বোর্ডের নিয়ম অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে না খেললে ওয়ানডে ও টেস্ট দলে জায়গা হবে না ক্রিকেটারদের। নিয়মের তুয়াক্কা না করে গেইল-ব্রাভো-স্যামিরা খেলে বেড়ান বিশ্বের তাবত টি-টোয়েন্টি লিগ। যার কারণে জাতীয় দল থেকে বাদ পড়ে।

এবার তাদের জট খুলতে যাচ্ছে ওয়ানডেতে। বোর্ডের নিয়ম শিথীল হতে চলেছে। তাই ইংল্যান্ড সফরে ওয়ানডেতে গেইল-ব্রাভোদের দেখা যেতে পারে। টেস্টে কখন ফিরবেন গেইলরা? তা এখনও নিশ্চিত নয়। তবে জাতীয় দলের জার্সিতে টেস্টে আর একটি সুযোগ চান। কমপক্ষে একটি টেস্ট ম্যাচ হলেও খেলতে চান গেইল।

এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আমি আবারও টেস্ট খেলতে চাই। কমপক্ষে একটি ম্যাচ হলেও চলবে! তবে পাঁচ দিনের খেলার জন্য আমার শরীর সায় দেবে কিনা, সে ব্যাপারে আমি নিশ্চিত নই। তবে এটা ঠিক যে...এক সময় ঠিক হয়ে যাবে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৪ সালের সেপ্টেম্বরে। দেশের জার্সিতে ১০৩টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ৪২.১৮ গড়ে নামের পাশে যোগ করেছেন ৭২১৪ রান। এতে ১৫টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৩৭টি হাফ সেঞ্চুরিও।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ