একটি তারকা দম্পতি ও ভক্তকূল


ই-বার্তা প্রকাশিত: ২৩শে জুলাই ২০১৭, রবিবার  | সকাল ১১:২১ প্রতিক্রিয়া

(নাম প্রকাশে অনিচ্ছুক) সম্প্রতি আলোচিত একটি অধ্যায় হলো, তাহসান-মিথিলা ও তাঁদের সংসার। আর কোন খবর পড়া হোক না হোক, তাহসান-মিথিলা নাম দুটি দেখলেই পাঠক মনে কৌতুহল উঁকি দেয়, না জানি নতুন কি কারণ পাওয়া গেলো তাঁদের বিয়ে ভাঙার। অনেকেই সামাজিক মাধ্যমে তাঁদের প্রিয় এই তারকা দম্পতিকে নিয়ে তাঁদের ভালো লাগা, মন্দ লাগার কথা লিখছেন। অনেকেই আবার লিখছেন তাঁদের ক্ষোভ এর কথা। দাবি জানাচ্ছেন যেন তাহসান-মিথিলা তাঁদের সিদ্ধান্ত পরিবর্তন করেন। যেখানে তাঁরা সিদ্ধান্ত নিয়েই নিয়েছে সেখানে অন্য মানুষের কথায় সিদ্ধান্ত পরিবর্তনের কথা ভাবা নিতান্তই বোকামি।

এছাড়া দর্শক বিষয়টি জানিতে পেরেছে মাত্র কিছুদিন হোলো, কিন্তু প্রিয় এই তারকা দম্পতি নিশ্চয় একদিন বা দুইদিনে এই সিদ্ধান্ত নেয়নি। মিথিলা গণমাধ্যম কে জানিয়েছে যে তাঁরা এই বিষয়টি আরো পরে সবাইকে জানানোর পরিকল্পকনা করেছিলো। কারণ বিষয়টি তাঁদের ভক্তকূলে আঘাত হানবে। মিথিলা বলেছেন, “আসলে একটি বিষয় নিয়ে তো আর কখনও বিচ্ছেদ হয় না। বাংলাদেশের সামাজিক প্রেক্ষাপটে একজন মেয়ের জন্য বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়াটা এত সহজ নয়। কিন্তু একটা সময় আমাকে মেনে নিতে হয়েছে এটাই বাস্তবতা। আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্তই নিতে হয়েছে”। নিজের এতটা ব্যক্তিগত কথা পুরো দেশের মানুষের সাথে শেয়ার করতে যে সাহসের প্রয়োজন হয়, একজন ভক্ত হিসেবে আপনার বা আমার তা নেই।

একজন মানুষ যখন রুপালি পর্দার তারকা হয়ে যায়, তখন তাঁর ব্যক্তিগত জীবন বলতে নাকি কিছু থাকেনা। জীবনের সব থেকে সুখের আনন্দের মুহুর্ত যেমন ভক্তকূলের সাথে ভাগ করে নিতে হয়, তেমনি জীবনের খুব খারাপ সময়টাতেও তাঁরা একা কিছুটা সময় কাটাতে পারেনা যাতে নিজের সাথে বোঝাপড়া করা যায়। ভক্তকূলের কাছে জবাবদিহি করতে হয় পদে পদে। বিয়ে ভাঙ্গার মতো একটি স্পর্শকাতর বিষয়ে এমনিতেই কারো মনের অবস্থা খুব একটা ফুরফুরে আশা করা বোকামি, তার উপরে চারপাশ থেকে বিভিন্ন মতামত তাঁদের জীবনকে আরো দূর্বিসহ করে তোলে। তারকা দম্পতি কোথায় থাকছেন, কোথায় হানিমুন করছেন, কে কখন বাসায় ফিরছেন, কে কার সাথে কাজ করছেন, বাচ্চা হলে দেখাশোনা কে করছেন, ঝগড়া হলে অন্য কারো সাথে সম্পর্কে জড়িয়ে গেল কিনা, আলাদা হয়ে গেলে কোথাও পরকীয়া আছে কিনা, আসলে কার দোষ, ডিভোর্স কবে এইসব প্রশ্ন করতে করতে আমরা ভক্তরা ভুলেই যাই তারকা দম্পতি আসলে আমাদের মতই মানুষ। দুঃখ, কষ্ট তাঁদেরকেও স্পর্শ করে। আমরা ভক্তরা গলা উঁচিয়ে বলি, “ভক্ত আছে বলেই তারকা আছে। তারকাদের কাজ সবসময় ভক্তদের মনমতো কাজ উপহার দেয়া। সেটি হোক পর্দায় বা তাঁদের একান্ত ব্যক্তিগত জীবনে”।

আমরা কি একবারও এভাবে ভেবে দেখতে পারিনা যে একজন মানুষ তাঁর বাকিটা জীবন কার সাথে কাটাবে, কিভাবে কাটাবে এটি একান্তই তাঁর নিজের ভাবনা। তাঁদের জীবনের একটি কঠিন সিদ্ধান্তের দিনে কেন আমরা বারবার তাঁদের বিচলিত করছি?

সর্বশেষ সংবাদ

প্রতিক্রিয়া এর আরও সংবাদ