খালেদা জিয়াকে কটুক্তি করায় অপু উকিলের বিরুদ্ধে মানহানির মামলা


ই-বার্তা প্রকাশিত: ৮ই আগস্ট ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:১৮ রাজনীতি

ই-বার্তা ।। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দিয়ে মানহানি করার অভিযোগে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ অপু উকিলের বিরুদ্ধে মানহানীর মামলা করেছেন আইনজীবী জিল্লুর রহমান ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-আইনবিষয়ক সম্পাদক।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালতে ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) আইনজীবী জিল্লুর রহমান ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-আইনবিষয়ক সম্পাদক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গত ২ আগস্ট চ্যানেল আইয়ের তৃতীয় মাত্রা অনুষ্ঠানে খালেদা জিয়াকে নিয়ে বক্তব্য দেন অপু উকিল। ওই বক্তব্যে তিনি বলেন, ‘খালেদা জিয়া লন্ডনে যাওয়ার পরে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটনা আমরা পত্রিকাসহ বিভিন্ন মিডিয়াতে দেখতে পাচ্ছি, যা আমাদের আরো বেশি ভাবিয়ে তুলছে। সেটা হলো বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইতিমধ্যে লন্ডনে তাজ হোটেলে একটি বৈঠক করেছেন, যে বৈঠকে যুদ্ধাপরাধী চৌধুরী মঈন উদ্দিনসহ জামায়াতের অনেক নেতা ছিলেন। এমনকি সেখানে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার অনেকেই ছিলেন। সেই বৈঠকের মূল বিষয় ছিল জননেত্রী শেখ হাসিনাকে যেভাবে হোক হত্যা করতে হবে।’

অপু উকিলের এই বক্তব্য পরের দিন একটি অনলাইন পোর্টালে প্রকাশিত হয়। সেই সংবাদের শিরোনাম ছিল ‘লন্ডনে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে’। সাংবাদে অপু উকিলের ছবি ছিল। এ ঘটনায় খালেদা জিয়ার মানহানি হয়েছে বলে দণ্ডবিধির ৫০০/৫০১ ধারায় মানহানির মামলা করেন বাদী।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ