ফ্যাশনে সাদা কালো


ই-বার্তা প্রকাশিত: ১৭ই আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | রাত ০৯:৩৯ লাইফ

ই-বার্তা।। এভরিডে ইজ এ ফ্যাশন শো এন্ড দ্যা ওয়াল্ড ইজ ইয়োর রানওয়ে ,লাইনটি ছোট হলেও এর জর্থাতর্থা অনেক।সেই আদিন যুগ থেকে চলে আসছে পোশাকের ব্যাবহার। যুগের পরিবর্তনের সাথে সাথে পোশাকেরও হয়েছে ব্যাপক পরিবর্তন। মানুষ যখন থেকে বুঝতে শিখেছে পোশাকের মর্ম তখন থেকেই তার সঠিক ব্যাবহারটিই করে চলেছে।জীবনের প্রতিটি ক্ষনে পোশাকের ব্যবহার আমাদেরকে করে তুলেছে প্রানবন্ত আর সজ্জাময়ী। যুগের ধারায় আর পরিবর্তনের ছোয়াই আজ পোশাকের রুপ একদমই ভিন্ন। ভিন্নতার সাথে একটু আধুনিকতার ছোয়া সাজিয়ে তুলেছে অনবদ্য এক অভিরুচি।

শুধু পোশাকের কথা বলাটা অবশ্য ভুল হবে।কারণ পোশাকের সাথে সাথে পোশাকের রংটাও বহন করে যেন গুরুদায়িত্ব। আধুনিক সময়ে ফ্যাশন প্রেমীরা নতুন নতুন পোশাক যেমন ভালোবাসে তেমনি ভালোবাসে পোশাকের রংটাও।ফ্যাশন বলে কথা?যেনতেন রংতো আর যায়না ! এসব বিষয়ে খেয়াল করতে গিয়ে কেন জানি তরুণ তরুণীদেরকে বারবারই কাছে টেনে নেয় সাদা কিংবা কালো রঙ এর পোশাক।কি যেন অদ্ভুত এক যাদু আছে এই সাদা আর কালো রঙ এর মধ্যে।বলা যেতেইই পারে সাদা আর কালো রঙ এর সন্ধি যেন হৃদয় ছুয়ে যায় তরুণ তরুণীদের।

প্রশ্ন আসতেই পারে সাদা আর কালো তো খুবই কমন রঙ? হ্যা।কমন রঙ হতে পারে কিন্ত ফ্যাশন প্রিয়রা এই কমন রঙ এর পোশাকের মাঝেই কিভাবে যেন খুজে পায় এক ভালোলাগার নতুনত্ব। বর্তমান তারুণ্যনির্ভর সময়ে সবার পছন্দের তালিকায় টিশার্ট। এ যেন পোশাকের রাজত্তের এক রাজা। আর এই রাজার মুকুটা যদি কিনা কালো বা সাদা রং দিয়ে সাজানো যায় তাহলে রাজাকে সত্যিই যেন রাজ্যের অধিকারী মনে হবে। টিশার্ট এর মধ্যে পছন্দের রঙ এর সাথে হালকা কাজ থাকলে তো আর কথাই নেই।
বিশেষ করে মেয়েদের যদি পছন্দমত কারুকাজ থাকে তাহলে এ যেন তাদের চায়ই।এদিকে ছেলেদের ফরম্যাল শার্টতো সাদা বা কালোর কম্বিনেশন হলে এ যেন অন্যরকম এক মাত্রা খুজে পায়।সাদা বা কালো শার্টের মধ্যে স্টেপ কাজও এক নতুনত্ব বহন করে। মেয়েদের পোশাকের ক্ষেত্রে সাদা বা কালো রঙ এর টপস কিংবা সালোয়ার কামিজ যেন এক মাত্রহীন ছোয়া। নিজেকে পছন্দের এইসব পোশাকে ঢেলে সাজাতে পছন্দ করেনন ফ্যাশন সচেতনরা।আর তাইতো এইসব রঙ এর উপর বেশিই ঝোক সবার।সালোয়ার কামিজ ওড়না সবই যদি ম্যাচিং করে নিজেকে সাজিয়ে নেয়া যায় তাহলে হয়ত চোখ ফেরানোই দায়! হারিয়ে ফেলা যায় নিজেকে রুপকথার রাজ্যে। কালো রঙ এর মাত্রাটা কম যায়না।তরুণদের গ্যাবাডিন বা জিন্সের কালার নেভি ব্লু বা নেভি থেকে অনেকটা কালোতে এসেছে। অনেকেই পছন্দ করেন কালো রঙ এর বাহারী প্যান্ট।মেয়েরাও জিন্স কিংবা কালো পায়জামার রঙ এ পিছিয়ে নেয়।মনের মত হলে এসব রঙ দিয়ে সাজিয়ে নিতে চান এসব দিয়ে।বিভিন্ন মনোমুগ্ধকর ডিজাইন এসব পোশাককে এনে দিয়েছে ভিন্ন ভিন্ন মাত্রা প্রতিটি সময়। শুধু মনের ভিতরের রঙ আর পছন্দের ডিজাইনটা বের করে নিজেকে হারিয়ে ফেলবার যত দেরি !

বর্তমানে ঢাকা শহরের মার্কেটগুলো ফ্যাশন প্রিয়দের সবার কথা চিন্তা করে যেমন পোশাকের স্টক সাজিয়ে বসেছেন তেমনি রঙ প্রিয়দের কথাও কম ভাবছেন না তারা। নতুন নতুন ডিজাইনের এসব পছন্দের রঙ এর পোশাকাও রেখেছেন বাহারী সাজে। ক্রেতারাও যেন সহজেই পেয়ে যান তাদের পোশাক।যেহেতু সাদা ও কালো রঙ এর চাহিদা বেশি সেহেতু দোকানীরা এসব পোশাকে একটু আলাদাই গুরুত্ত দিচ্ছেন। পবিত্রতা আর সুদ্ধতার প্রতীকি বহন করে যেন সাদা আর কালো রঙ।পছন্দের রঙ এর পোশাকের মাধ্যমে নিজেকে সাজিয়ে যদি কিনা মনের ভিতরের রুপটা পোশাকেই বহন করে তাহলে মন্দ কি! পোশাকইতো নিজেকে মেলে ধরার প্রধান হাতিয়ার।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ