ফ্যাশনে ক্যাজুয়াল শার্ট


ই-বার্তা প্রকাশিত: ২০শে আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ০১:১২ লাইফ

ই-বার্তা ।। সবার সামনে নিজেকে আকর্ষনীয় করে তোলা মানুষের সহজাত প্র্রবৃত্তি।সে সব সময়ই চায় তাকে দেখতে ভালো দেখাক। আর এই কারনে তার চেষ্টার কোন কমতি নেই। আর তা সে মাথার চুল থেকে শুরু করে গায়ের জামা যাই হোক না কেন।আর আজকাল মেয়েদের সাথে পাল্লা দিয়ে যেন ছেলেরাও বিভিন্ন ফ্যাশনের রঙ্গে নিজেকে রাঙ্গিয়ে নিচ্ছেন।আর তাদের জন্যই আজকের এই প্রতিবেদন।
সব কাজের মাঝে বুদ্ধি করে পোশাক আর এর সঙ্গে মিলিয়ে অন্যান্য অনুষঙ্গ ঠিক করে নিলেই আপনি হয়ে উঠবেন ফ্যাশনেবল। সেক্ষেত্রে প্রথমে আসে শার্টের কথা। ছেলেদের চলমান বিশ্বে ক্যাজুয়াল ফ্যাশন সবচেয়ে জনপ্রিয়। বাংলাদেশের আবহাওয়ার জন্যও তা প্রযোজ্য। ছেলেদের জন্য গরমের মোক্ষম পোশাক ক্যাজুয়াল শার্ট। ফ্যাশন কেমন হবে তা অনেকটা নির্ভর করে ঋতু আর ট্রেন্ডের ওপর। এবারের বর্ষার এমন আবহাওয়ার কারণে এখন গুরুত্ব পাচ্ছে ক্যাজুয়াল শার্ট। এই সময় ক্যাজুয়াল শার্টে মিলবে যেমন স্বস্তি, তেমনি উত্সবেও দেবে ফ্যাশনেবল লুক। ক্যাজুয়াল এক রঙের শার্টের মধ্যে সুতির চলই বেশি।

ছেলেদের শার্টে বেশ কিছু পরিবর্তন এসেছে। পরিবর্তনগুলো বড় কিছু না, খুব সূক্ষ্ম। যদিও শার্টের লুক বদলে দিতে এই পরিবর্তনগুলো বেশ গুরুত্ব পাচ্ছে। শুধু যে ক্যাজুয়াল শার্টেই নতুনত্ব এসেছে তা কিন্তু নয়, নকশায় পরিবর্তন এসেছে অন্যান্য পোশাকেও। যেমন পাঞ্জাবি, ফতুয়াগুলোতে। এতদিন শার্টের কলার, হাতা সবকিছুতে একই কাপড় ব্যবহার হলেও বর্তমানে এই ট্রেন্ডে কিছুটা পরিবর্তন এসেছে। এখন কলারের ভিতরে অন্য রঙের কাপড় দিয়ে ক্যাজুয়াল শার্টগুলোয় ফ্যাশনেবল লুক আনা হচ্ছে। হাতার কাফেও একই নকশা ব্যবহার হচ্ছে। প্রিন্টেড শার্টে ছাপা নকশার কোনো একটা রং বেছে নিয়ে দেওয়া হচ্ছে গলা কিংবা হাতায়। দুই রং বা দুই রকমের নকশা করা কাপড় জুড়ে দেওয়া হচ্ছে শার্টে।

শার্টের এই পরিবর্তন হালফ্যাশনে বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছে। ক্যাজুয়াল শার্টের মধ্যে চেক প্রিন্টের জায়গা সবর্দাই থাকে। তবে ফ্যাশন পরিবর্তনের তাগিদে এখন প্রচলিত অন্যান্য প্রিন্টের শার্ট ও তৈরি করা হচ্ছে। গরম কথা মাথায় রেখে নরম সুতির কাপড় ব্যবহার করেছি। রঙের ক্ষেত্রে আমরা প্রাধান্য দিচ্ছি হালকা নীল রঙের। ক্যাজুয়াল শার্টে সাদা, অফ হোয়াইট, মেরুন, আকাশি, কালো ও হালকা রঙগুলো এখন ফ্যাশনেবল।

বিভিন্ন ফ্যাশন হাউসে ক্যাজুয়াল শার্ট পাওয়া যাবে ৬০০-২০০০ টাকার মধ্যে। একটু কম দামে কিনতে চাইলে যেতে পারেন আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, গাউসিয়া, বায়তুল মোকাররমসহ বিভিন্ন মার্কেটে। কিনতে পারবেন ২৫০-৫০০ টাকার মধ্যেই। এছাড়া ও বিভিন্ন ফ্যাশন হাউস এবং বিপণীবিতানে মিলবে নতুন নকশার ক্যাজুয়াল শার্ট। এই সময়ের ক্যাজুয়াল শার্টে মিলবে যেমন স্বস্তি, তেমনি দেবে ফ্যাশনেবল লুক।



সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ