চলন্ত বাসে তরুণী ধর্ষণের পর ঘাড় মটকে হত্যা


ই-বার্তা প্রকাশিত: ৩০শে আগস্ট ২০১৭, বুধবার  | বিকাল ০৩:৪৩ অপরাধ

ই-বার্তা ।। বগুড়ায় শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিয়ে বাসে করে কর্মস্থল ময়মনসিংহে ফেরার পথে চলন্ত বাসে বহুজাতিক প্রতিষ্ঠানের এক তরুণী কর্মীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

এ ঘটনায় টাঙ্গাইলের মধুপুর থানার পুলিশ বাসটির পাঁচ কর্মীকে গ্রেপ্তার করেছে। তাঁদের মধ্যে তিনজন গতকাল মঙ্গলবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

শুক্রবার রাতে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের পঁচিশ মাইল (মধুপুর বন) এলাকায় রাস্তার পাশ থেকে ওই তরুণীর লাশ অজ্ঞাতপরিচয় হিসেবে উদ্ধার করে পুলিশ। লাশের গায়ে আঘাতের চিহ্ন দেখে পুলিশ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা করে।

গত সোমবার থানায় সংরক্ষিত লাশের ছবি দেখে বোনকে শনাক্ত করেন বড় ভাই। তাঁর কথার সূত্র ধরে পুলিশ ছোয়া পরিবহনের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করে। তাঁরা হলেন বাসচালক হাবিব (৪৫), সুপারভাইজার সফর আলী (৫৫), চালকের সহকারী শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯)। আকরাম ও জাহাঙ্গীরের বাড়ি ময়মনসিংহ সদর উপজেলার মির্জাপুর গ্রামে। শামীমের বাড়ি মুক্তাগাছার নন্দীবাড়ি। হাবিব ও সফর আলীর বাড়ি ময়মনসিংহ সদর উপজেলার মির্জাপুর গ্রামে। শামীম, আকরাম ও জাহাঙ্গীর ওই তরুণীকে ধর্ষণের কথা স্বীকার করে গতকাল বিকেলে টাঙ্গাইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম গোলাম কিবরিয়ার আদালতে জবানবন্দি দিয়েছেন।

আজ বুধবার হাবিব ও সফর আলীকে আদালতে হাজির করা হবে।

জানা যায়।। শুক্রবার রাত প্রায় ১১টা পর্যন্ত স্বজনদের সঙ্গে যোগাযোগ ছিল তরুণীর। তাঁর বড় ভাই বলেন, এরপর থেকে তাঁর ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। পরদিন শনিবারও কোনো খোঁজখবর না পেয়ে তিনি ময়মনসিংহে গিয়ে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন, বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন। পরে মধুপুর বনাঞ্চলে তরুণীর লাশ উদ্ধারের খবর পেয়ে তিনি সোমবার সন্ধ্যায় মধুপুর থানায় যান, বোনকে শনাক্ত করেন।

ওই তরুণীর ভাইয়ের কাছ থেকে পুলিশ জানতে পারে, শুক্রবার তাঁর বোন ময়মনসিংহের কর্মস্থল থেকে বগুড়ায় গিয়েছিলেন শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে। পরীক্ষা শেষে সন্ধ্যা সাতটার দিকে আরেক সহকর্মীর সঙ্গে ছোঁয়া পরিবহনের বাসে করে রওনা হন। ওই সহকর্মীর গন্তব্য ছিল ঢাকা। রাত আটটা থেকে সাড়ে আটটার দিকে বাসটি টাঙ্গাইলের এলেঙ্গায় এলে সহকর্মী নেমে যান। তাঁর কথার সূত্র ধরে সোমবার রাতেই মধুপুরের পুলিশ ছোঁয়া পরিবহনের বাসটি জব্দ করে। এটি তখন বগুড়া থেকে ময়মনসিংহে যাচ্ছিল। ওই বাসের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে তাঁরা ঘটনা স্বীকার করেন।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ