বিশ্ব একাদশের বিপক্ষে থাকছে না আমির


ই-বার্তা প্রকাশিত: ১০ই সেপ্টেম্বর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৭:০৬ ক্রিকেট

ই-বার্তা।। নিরাপত্তার শঙ্কা কাটিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার চেষ্টা করেছে আইসিসি। এর অংশ হিসাবে টি-টুয়েন্টি সিরিজ খেলতে সেখানে পৌঁছে গেছে বিশ্ব একাদশ। কিন্তু এই মহা উৎসবে থাকতে পারছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ইংল্যান্ড থেকে যেতে হচ্ছে তাকে। চ্যাম্পিয়ন্স ট্রফির পর ইংল্যান্ডে থেকে কাউন্টি খেলছিলেন এই পেসার।

দিন পনেরো আগে ঘোষিত বিশ্ব একাদশের বিপক্ষে ১৬ জনের পাকিস্তান দলে ছিলেন আমির। কিন্তু লাহোরে ফেরা হচ্ছে না তার। পাকিস্তানের বোলিং আক্রমণে আমির গুরুত্বপূর্ণ সদস্য।

১২ সেপ্টেম্বর থেকে লাহোরে পাকিস্তান জাতীয় দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে বিশ্ব একাদশ। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্যোগ হিসেবে সিরিজটির উদ্যোগ নেয় খোদ আইসিসি। দেওয়া হয় আন্তর্জাতিক মর্যাদা।
বিশ্ব একাদশে তামিমদের নেতাগিরি করবেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ১২, ১৩ এবং ১৫ সেপ্টেম্বর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এই সিরিজ খেলতে বাংলাদেশের তামিম ইকবাল ইতিমধ্যে বিশ্ব একাদশে যোগ দিতে দেশ ছেড়েছেন।

বিশ্ব একাদশ স্কোয়াড :
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, তামিম ইকবাল, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, ডেভিড মিলার, গ্রান্ট এলিয়ট, টিম পেইন, থিসারা পেরেরা, ইমরান তাহির, ড্যারেন স্যামি, মরনে মরকেল, স্যামুয়েল বদ্রি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ