ঈদে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের প্রানহানি


ই-বার্তা প্রকাশিত: ১৩ই সেপ্টেম্বর ২০১৭, বুধবার  | বিকাল ০৩:৫০ দুর্ঘটনা

ই-বার্তা ।। যাত্রীদের অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি এবারের কোরবানির ঈদকে কেন্দ্র করে ঘরমুখে ও ফিরতি যাত্রায় সারা দেশে দুর্ঘটনায় ৩২২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে।

বুধবার দুর্ঘটনার এক পরিসংখ্যান তুলে ধরে তারা জানায় এর মধ্যে সড়কপথের ২১৪টি দুর্ঘটনায় ২৫৪ জন, নৌপথে ২৫ জন ও ট্রেনে কাটা পড়ে ৪৩ জন নিহত হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে এবারের ঈদুল আজহায় দুর্ঘটনা নিয়ে যাত্রী কল্যাণ সমিতির তৈরি প্রতিবেদন তুলে ধরেন সংগঠনটির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

তিনি বলেন, সমিতির দুর্ঘটনা মনিটরিং সেল গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের আলোকে ঈদের আগে-পরে ১৩ দিনের দুর্ঘটনার তথ্য নিয়ে এ পরিসংখ্যান তৈরি করেছে। প্রতিবেদনে ২৮ অগাস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত দুর্ঘটনার তথ্য রয়েছে।

ঈদ ও ফিরতি যাত্রায় ২১৪টি সড়ক দুর্ঘটনায় ২৫৪ জন নিহত ও আরও ৬৯৬ জন আহত হয় বলছে সমিতির পরিসংখ্যান।

একই সময়ে নৌপথের ১৫টি দুর্ঘটনায় ২৫ জন নিহত ও ৬৩ জন আহত হয়। আর ট্রেনে কাটা পড়ে নিহত হয় ৪৩ জন।

সড়ক, রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ২৭২টি দুর্ঘটনায় ৩২২ জন নিহত ও ৭৫৯ জন আহত হয়েছে বলে জানান যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল।

এ পরিসংখ্যান তৈরিতে যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের সদস্যরা ২২টি জাতীয় দৈনিক, ছয়টি আঞ্চলিক দৈনিক ও ১০টি অনলাইন দৈনিকে প্রকাশিত সংবাদের তথ্য নিয়ে করেছে।

সর্বশেষ সংবাদ

দুর্ঘটনা এর আরও সংবাদ