ওয়েস্ট ইন্ডিজের সরাসরি বিশ্বকাপে যাওয়ার স্বপ্ন ভঙ্গ


ই-বার্তা প্রকাশিত: ২০শে সেপ্টেম্বর ২০১৭, বুধবার  | সকাল ১১:৪১ ক্রিকেট

ই-বার্তা।। ওয়েস্ট ইন্ডিজকে ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি খেলতে হলে ইংলান্ডের সঙ্গে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের সব ম্যাচে জয়ের কোন বিকল্প ছিলো না। কিন্ত জনি বেয়ারস্টোর অপরাজিত সেঞ্চুরিতে প্রথম ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে ইংলিশরা। এখন বিশ্বকাপ খেলতে হলে পেরোতে হবে বাছাইপর্বের বাধা। ক্যারিবীয়রা হেরে যাওয়ায় অষ্টম দল হিসেবে শ্রীলঙ্কা সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে।

ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৪২ ওভারে নির্ধারিত ম্যাচে ৯ উইকেটে ২০৪ রানে ওয়েস্ট ইন্ডিজকে বেধে ফেলে ইংল্যান্ড। তারপর লক্ষ্যে পৌঁছাতে খুব বেশি সময় নেয়নি তারা। ৩০.৫ ওভারে ৩ উইকেটে ২১০ রান করে স্বাগতিকরা।

ম্যানচেস্টারে মঙ্গলবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। গেইলের সঙ্গে মারলন স্যামুয়েলসের ওয়ানডে প্রত্যাবর্তন বড় ইনিংসের প্রত্যাশা জাগিয়েছিল। কিন্তু হয়নি। ইনিংসের তৃতীয় বলে রানের খাতা না খুলতেই বিদায় নিতে বসেছিলেন গেইল। দ্বিতীয় স্লিপে দাঁড়ানো জো রুট ক্যাচ ফেলে দিলে জীবন পান ক্যারিবীয় ওপেনার। ইনিংসের তৃতীয় ওভার থেকে চিরচেনা রূপ ধারণ করেন গেইল। চার-ছক্কায় দর্শকদের উল্লাসে মাতান তিনি। কিন্তু চতুর্থ ছয় মারতে গিয়ে রুটের দুর্দান্ত ক্যাচের শিকার হন এ ওপেনার। ২ চার ও ৩ ছয়ে ওকসের শিকার হওয়ার আগে ২৭ বলে ৩৭ রান করেন গেইল।

অধিনায়ক জেসন হোল্ডার সবচেয়ে বেশি ৪১ রানে অপরাজিত ছিলেন ৩৩ বল খেলে। এছাড়া শাই হোপ করেন ৩৫ রান। বেন স্টোকস ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সবচেয়ে সফল বোলার। দুটি করে পেয়েছেন আদিল রশিদ ও ওকস।

২০৫ রানের লক্ষ্যে নেমে শুরুতেই অ্যালেক্স হেলস বিদায় নেন। তবে জনি বেয়ারস্টোর সঙ্গে জো রুটের ১২৫ রানের জুটিতে সহজ জয়ের পথে চলেছে ইংলিশরা। রুট ৫৩ বলে করেন ৫৪ রান। বেয়ারস্টো ইনিংস সেরা ১০০ রানে অপরাজিত থেকে দলকে জেতান। ওয়ানডেতে প্রথম সেঞ্চুরির মুখ দেখা এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের ৯৭ বলের ইনিংসে রয়েছে ১১ চার।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ