নারায়ণগঞ্জে রোহিঙ্গা ভিক্ষুক!


ই-বার্তা প্রকাশিত: ২৬শে সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার  | দুপুর ১২:৪৬ অপরাধ

ই-বার্তা ।। ভুয়া রোহিঙ্গা পরিচয়ে মানুষের কাছ থেকে টাকা আদায়কালে আবদুল্লাহ (২৫) নামের এক যুবককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয় জনগণ।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার ফায়ারঘাট এলাকা থেকে তাকে আটক করে পুলিশে দেয়া হয়। পরে বন্দর থানা পুলিশ রোহিঙ্গা পরিচয়দানকারী যুবক আবদুল্লাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসল তথ্য বেরিয়ে আসে, সে রোহিঙ্গা নয়। তার নাম মাহাবুব। বাবার নাম মোক্তার হোসেন। সে জেলার ফতুল্লা থানার কাশিপুর ইউনিয়নের আলসাবা আবাসিক এলাকায় থাকে।

সে পুলিশকে আরও জানায়, সে বিভিন্ন স্থানে ভিক্ষা করে বেড়ায়। রোহিঙ্গা পরিচয় দিয়ে সাহায্য চাইলে সবাই তাকে বেশি টাকা দেয় ও বিভিন্নভাবে সাহায্য করে এবং তাই সে বেশি টাকার লোভে নিজেকে রোহিঙ্গা পরিচয় দেয়।

আবদুল্লাহ প্রথমে বন্দরের ফায়ারঘাট এলাকার স্থানীয় লোকদের জানায়, সে মিয়ানমারের নাগরিক। তার বাবার নাম সোলেমান মায়ের নাম ফুলমতি। সে মিয়ানমার মধ্যম বাড্ডাই জেলার গিট্টি থানার আলদা গ্রামের বাসিন্দা।

এবং সে স্থানীয়দের আরও জানায় যে মিয়ানমার সামরিক বাহিনী ৪ বছর আগে তাকে হত্যার জন্য তার এক পায়ে গুলি ও অন্য পা কুপিয়ে জখম করে তাকে পঙ্গু করে দেয়। সে প্রাণভয়ে এখানে পালিয়ে এসেছে বলে।

এলাকাবাসী পরে তাকে রোহিঙ্গা যুবকক ভেবে বন্দর থানা পুলিশে সোপর্দ করেন।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ