পৃথিবীর সবচেয়ে সুখি মানব


ই-বার্তা প্রকাশিত: ১লা অক্টোবর ২০১৭, রবিবার  | দুপুর ০১:৫০ বিদেশ

ই-বার্তা ।। গোসল না করে কত দিন থাকতে পারবেন? একদিন, দুইদিন বা এক সপ্তাহ বা তার থেকে একটু বেশি। কিন্তু এমন একজন আছেন, নাম আমু হাজী। তিনি এক মাস বা এক বছর না। গোসল করেন না গত ৬০ বছর ধরে, জীবনের ৬০ বছর পার করেছেন কোন প্রকার পানি না ছুঁয়ে, গোসল না করে।

৮০ বছর বয়সী আমু হাজী বাস করেন ইরানের দক্ষিণের ফারস শহরের দেজগাহ গ্রামে। হাত-মুখ না ধুয়ে, গোসল না করে, শরীরের পানির স্পর্শ না দিয়ে পার করেছেন ৬০ বছর। তিনি অনেক তামাক টানেন যা তাকে দেয় তার গ্রামের মানুষরা আর যখন তামাক পান না তখন তার নিজের পাইপ দিয়ে টানেন পশুপাখির পঁচা মল।

২০ বছর বয়সে তিনি গ্রাম ছাড়েন। থাকতে শুরু করেন গ্রামের বাইরে। কিন্তু কেন তিনি গ্রাম ছেড়েছিলেন তার সঠিক খবর পাওয়া যায় না, কিন্তু কথিত আছে কিশোর বয়সে এক মেয়ের প্রেমে পরেছিলেন, ভাগ্যের নির্মম পরিহাসে আর তাকে পাওয়া হইনি তার। তারপর থেকেই তিনি গ্রামের বাইরে এসে থাকা শুরু


করেন। আর তখন থেকেই তিনি গোসল না করে থাকতে শুরু করেন।

তিনি বিশ্বাস করেন পৃথিবীর সবচেয়ে সুখি মানুষ তিনি। তার শরীরে কোন রোগ নেই, আর পানির ব্যাবহার তিনি শরীরের বাইরে না ভীতরে করেন। তাইতো প্রতিদিনই প্রচুর পরিমাণে পানি পান করেন তিনি।

আমু হাজী পরিষ্কার হওয়ার জন্য শরীরে পানি স্পর্শ করেন না কারণ তিনি বিশ্বাস করেন পানি দিয়ে তার শরীর ধুলে তিনি অসুস্থ্য হয়ে পড়বেন। একবার কয়েকজন যুবক তাকে গোসল করানোর চেষ্টা করলে তিনি কোন রকমে পালিয়ে আসেন। রাতের বেলায় তিনি একটি গর্তে ঘুমান যেটি স্থানীয় লোকজন তৈরী করে দেন। তিনি কখনো কোন পশু পাখি মেরে খান না, যদি কোন মৃত পশুপাখি খুজে পান তিনি সেটা খেয়ে ফেলেন, আর এইভাবেই তিনি জীবন ধারন করেন।

আমু হাজী তার চেহারা দেখার জন্য গাড়ীর একটি লুকিং গ্লাস ব্যবহার করেন। চুল-দাড়ি কাটার প্রয়োজন হলে আগুন দিয়ে তিনি তা পুড়িয়ে ছোট করেন। পোশাক বলতে ছেঁড়া নেকড়া এবং শীত থেকে বাঁচতে একটি হেলমেটও ব্যবহার করেন।

সর্বশেষ সংবাদ

বিদেশ এর আরও সংবাদ