জন্মদিনে পরিচিত-অপরিচিত নানানজনের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত জাহিদ হাসান


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা অক্টোবর ২০১৭, বুধবার  | বিকাল ০৪:৩০ ছোট পর্দা

ই-বার্তা।। বুধবার গুণী অভিনেতা ও নির্দেশক জাহিদ হাসানের জন্মদিন। বুধবার তিনি পঞ্চাশ বছর পূর্ণ করে ৫১-তে পা দিবেন। দেখতে দেখতে জীবনে পঞ্চাশটি বছর পার করেছেন, এটা ভাবলেই তিনি অবাক হন। তারপরও প্রতিনিয়ত জাহিদ হাসান একজন তরুণের মতোই কাজ করেন মনে তারুণ্যের ভাবনা নিয়ে। প্রতিনিয়ত নাটকে যেমন অভিনয় করছেন ঠিক তেমনি নাটক নির্মাণও করছেন। বছরের অন্যান্য দিনগুলোতে শুটিং নিয়ে ব্যস্ত থাকলেও জন্মদিনে তিনি কোনো শুটিং রাখেন না।

বছরের এই একটি দিনে তিনি পরিবারের সঙ্গে সময় কাটাতেই ভালোবাসেন। যথারীতিও আজও তাই করবেন। তবে দিনের বিশেষ একটি সময় তিনি এতিমদের সঙ্গে সময় কাটাবেন বলেও জানিয়েছেন। নিজের জন্মদিন প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, জন্মদিন এলেই মনে হয় জীবন থেকে আরও একটি বছর চলে গেল। তবে ভালো লাগে যে, পরিচিত-অপরিচিত নানানজনের শুভেচ্ছা বার্তা, ভালোবাসা পাই।

একজন সাধারণ মানুষ হয়ে আমি দেশের কোটি কোটি মানুষের ভালোবাসা পাই-এটাই আসলে জীবনে বড় পাওয়া। আর যেহেতু আমি নিজেই এতিম, তাই জন্মদিনে এতিমদের সঙ্গেও বিশেষ সময় কাটাবো। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে, আমার স্ত্রী, সন্তানদের ভালো রাখেন। সেইসাথে আল্লাহ যেন আমার মা-বাবাকে বেহেস্ত নসীব করেন।


এদিকে কোরিয়াতে একটি উৎসবে জাহিদ হাসানের স্ত্রী সাদিয়া ইসলাম মৌ অংশগ্রহণ শেষে গতকালই ঢাকায় ফিরেছেন। এটিএন বাংলায় নিয়মিত প্রচার হচ্ছে জাহিদ হাসান নির্দেশিত ও অভিনীত ধারাবাহিক রাজু ৪২০। এরইমধ্যে বাংলাভিশনে প্রচার শেষ হয়েছে তার নির্দেশিত ও অভিনীত ভ্যাগাবন্ড- ধারাবাহিকটি। এছাড়া শিগগিরই আরটিভিতে পূর্ণপ্রচারে আসছে তার অভিনীত ও নির্দেশিত সেন্টিমেন্টাল সেলিম ধারাবাহিকটি। ইমরান হাওলাদার নির্দেশিত ডন ধারাবাহিকটির প্রচার শুরু হবে মাছরাঙায়। এছাড়া জাহিদুল ইসলাম জাহিদ পরিচালিত ভালোবাসি বলেই খ- নাটকটি শিগগিরই মাছরাঙায় প্রচার হবে। এতে জাহিদ হাসানের বিপরীতে আছেন নাজিয়া হক অর্ষা। সিরাজগঞ্জের পুলকই দর্শকের কাছে প্রিয় অভিনেতা জাহিদ হাসান। গ্রামের সহজ-সরল সাধারণ সেই পুলক যে একদিন দেশের মানুষের কাছে প্রিয় একজ হয়ে উঠবেন এমনটা ভাবেননি তিনি কখনো। জাহিদ হাসান বলেন, সব আল্লাহর ইচ্ছা। দর্শকের ভালোবাসা নিয়ে আজীবন অভিনয় করে যেতে চাই।

সর্বশেষ সংবাদ

ছোট পর্দা এর আরও সংবাদ