মোদির নামে মন্দির করে ১০০ ফুটের মূর্তি গড়তে চায় ভক্ত


ই-বার্তা প্রকাশিত: ৮ই অক্টোবর ২০১৭, রবিবার  | দুপুর ০১:১৯ এশিয়া

ই-বার্তা।। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে মন্দির গড়ার কথা ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মেরঠে সেচ দপ্তরের সদ্য অবসরপ্রাপ্ত কর্মকর্তা কট্টর মোদি-ভক্ত জে পি সিং। তিনি প্রস্তাব দিয়েছেন, ‘ভব্য নরেন্দ্র মোদি’ নামের এই মন্দিরের ভিতরে থাকবে ১০০ ফুটের মোদি-মূর্তি।

ভারত ৬০ বছর ধরে কুশাসন সহ্য করেছে। মোদিজি রামের মতো দেশকে উদ্ধার করেছেন। এই মোদি ম্যাজিক আমাকে অনুপ্রাণিত করেছে মন্দির নির্মাণে।যা মোদির উন্নয়ন প্রকল্পের স্মারকও বটে।

জীবদ্দশায় এক রাজনৈতিক নেতার মূর্তি এবং মন্দির কি ভাবে উন্নয়নের স্মারক হতে পারে, সে কথা অবশ্য স্পষ্ট করেননি জে পি সিং।

মেরঠ-করনাল হাইওয়ের পাশে তার পাঁচ কোটি রুপি মূল্যের পাঁচ একর জমি রয়েছে। গোটা প্রকল্পটির আনুমানিক খরচ হবে ১০ কোটি রুপি। মোদি ভক্তরাই এই অর্থ তুলে দেবেন বলে দাবি জে পি সিংয়ের।

গোটা বিষয়টি নিয়ে অস্বস্তিতে বিজেপি নেতৃত্বও। উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারও এই বিষয়ে বিব্রতবোধ করছে। প্রস্তাবিত মন্দির নিয়ে স্বয়ং মোদির মতামত জানার চেষ্টা চলছে। দলীয় ভাবে বিজেপি এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, জীবিত নেতার মূর্তি বানানোর রেওয়াজ ভারতে বিরল। নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির এক নেতা বলেন, ‘এটি যারই মস্তিষ্কপ্রসূত হোক, এতে আসলে মোদির মর্যাদাহানিই করা হচ্ছে। মাত্র ১০০ ফুটেই তাকে বেঁধে ফেলা হচ্ছে।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ