ঘাস কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু


ই-বার্তা প্রকাশিত: ১০ই অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৪:৫৫ ঢাকা বিভাগ

ই-বার্তা।। গাজীপুরের শ্রীপুর উপজেলায় গরুর ঘাস কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কৃষক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে স্থানীয় মাওনা ইউনিয়নের ইন্দ্রপুর এলাকায় এ ঘটনা ঘটেছে।মৃত ফেলু মিয়া স্থানীয় মৃত হোসেন মিয়ার ছেলে।

মাওনা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম জানান, ইন্দ্রপুর-বারতোপা রাস্তার পাশ দিয়ে কড্ডা থেকে মাওনা এলাকায় বিদ্যুতের লাইন চলে গেছে। লাইনটির খুঁটি যাতে হেলে না পড়ে তার জন্য স্থানে স্থানে মাটির সঙ্গে খুঁটিতে টানা দেয়া আছে। কিন্তু ঘটনাস্থলে খুঁটির টানা তারটি একটি কাঁঠালগাছে বেঁধে রেখেছে মাওনা পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ। সম্প্রতি খুঁটিটি হেলে গিয়ে বিদ্যুতের তার কাঁঠাল গাছের সঙ্গে খুঁটির টানা তারে যুক্ত হয়ে বিদ্যুতায়িত হয়ে পড়ে।

মঙ্গলবার সকাল পৌণে ১০টার দিকে ওই কাঁঠাল গাছের নিচে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে ফেলু মিয়া টানা দেয়া তারে বিদ্যুতস্পৃষ্ট হন এবং ঘটনাস্থলেই মারা যান তিনি।

মাওনা পল্লী বিদ্যুৎ অফিসের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) তাজুল ইসলাম জানান, ৩৩ কেভির নতুন এ লাইনটি কয়েকমাস হয় চালু হয়েছে। টানাটি কেন কাঁঠাল গাছে বাঁধা হয়েছে তা পরিদর্শনের আগে কোনো মন্তব্য করতে পারছি না। আর খুঁটিটি যে হেলে রয়েছে এ ব্যাপারেও তাদের অফিসে কোনো তথ্য ছিল না।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই ) সৈয়দ আজিজুল হক জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।এ ব্যাপারে কারো যদি কোনো অভিযোগ থাকে তাহলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

ঢাকা বিভাগ এর আরও সংবাদ