শাওমির নতুন স্মার্টফোন


ই-বার্তা প্রকাশিত: ১৬ই অক্টোবর ২০১৭, সোমবার  | দুপুর ০২:৫৫ স্মার্টফোন

ই-বার্তা ।। নতুন স্মার্টফোন বাজারে এনেছে শাওমি। এম আই এ-১ নামের এ স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে গুগলের স্টক অ্যান্ড্রয়েড বা অ্যান্ড্রয়েড ওয়ান। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৮.০ (ওরিও) সংস্করণ সমর্থন করবে।

বাংলাদেশের বাজারে নতুন ফোনটি বিপণন করছে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটার সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড। প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশের স্মার্টফোন বাজারে শাওমি এখন জনপ্রিয় ব্র্যান্ড। তরুণেরা শাওমির স্মার্টফোন পছন্দ করেন কারন সাশ্রয়ী দামে মানসম্মত স্মার্টফোন বিক্রি করে জনিপ্রয় হয়ে উঠেছে চীনের শাওমি।

এম আই এ-১ স্মার্টফোনটিতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। এতে অল্প আলোতে উন্নত ছবি ওঠে। স্মার্টফোনটি ব্যবহার করে ফোর-কে মানের ভিডিও ধারণ করা যায়। এর সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো নকশার মি এ-১ স্মার্টফোনটি সাড়ে পাঁচ ইঞ্চি মাপের। ফুল এইচডি ডিসপ্লের ফোনটি ধাতব কাঠামোর। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট, ৪ গিগাবাইট র্যাম এবং ৬৪ গিগাবাইট স্টোরেজ। এতে ফিঙ্গারপ্রিন্ট ও ইনফ্রারেড সেন্সর রয়েছে। এর ব্যাটারি ৩০৮০ মিলি–অ্যাম্পিয়ারের। এটি ৩জি ও ৪জি নেটওয়ার্ক সমর্থন করে। ফোনটির দাম ২৩ হাজার ৪৯০ টাকা। এর সঙ্গে দুই বছরের ওয়ারেন্টি দেবে বিপণনকারী প্রতিষ্ঠানটি।

সর্বশেষ সংবাদ

স্মার্টফোন এর আরও সংবাদ