১২ হাজার টাকায় ল্যাপটপ


ই-বার্তা প্রকাশিত: ১৯শে অক্টোবর ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:৫৬ অন্যান্য

ই-বার্তা ।। ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার সকাল থেকে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তির বড় আসর বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭।

দেশের হার্ডওয়্যার শিল্পকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য এই আয়োজন। এখানে দেশ বিদেশের বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের সর্বাধুনিক প্রযুক্তি পণ্য প্রদর্শন করছে। এতে মাত্র ১২ হাজার টাকায় ল্যাপটপ বিক্রি করছে রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান টেলিফোন শিল্প সংস্থা (টেশিস)।

স্ট্যান্ডার্ড ২৬০৩ মডেলের ল্যাপটপটি পাওয়া যাচ্ছে সাশ্রয়ী মূল্যে। দুই জিবি র্যামের এই ল্যাপটপে রয়েছে ১.৮ গিগাহার্জের ইন্টেল এটম প্রসেসর, ৫০০ জিবি হার্ডডিস্ক এবং ১.৩


মেগাপিক্সেলের ইন্টেগ্রেটেড ক্যামেরা। ১২.৫ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপটিতে ওয়াইফাই, ব্লুটুথ, ১০/১০০ এম ইথারনেট এক্সেস, ইউএসবি এবং ভিজিএ রয়েছে। ল্যাপটপটিতে লিথিয়াম আয়ন চার হাজার ২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

দোয়েল স্ট্যান্ডার্ড ল্যাপটপটিতে এক বছরের বিক্রয়োত্তর সেবা রয়েছে। নতুন এই ল্যাপটপটি সম্পর্কে সহকারী ব্যবস্থাপক রফিকুল হাসান বলেন, শিক্ষার্থীদের জন্য উপযোগী এবং সাশ্রয়ী এই ল্যাপটপটি কিনতে অনেকেই ভিড় জমিয়েছেন আমাদের স্টলে। মেলা থেকে এই পণ্যটি কেনা না গেলেও কেনার জন্য ফরমায়েশ দেয়া যাবে। এই ল্যাপটপটির পর্যাপ্ত সরবরাহ রয়েছে।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ