২০১৭ সালে পৃথিবীর সেরা ১০ ধনী অভিনেতা


ই-বার্তা প্রকাশিত: ২২শে অক্টোবর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:৫৫ আন্তর্জাতিক

ই-বার্তা।। চলচ্চিত্র অভিনেতারা আমাদের সবার কাছেই অনেক আগ্রহের বিষয়। তাদের জীবনের নানা দিক নিয়ে জানার আগ্রহের শেষ নেই। বিশেষ করে তাদের সম্পদের পরিমাণ, জীবনযাত্রার মান, বিলাসিতা ইত্যাদিতো রয়েছেই। তাই জনসাধারনের আগ্রহের বিষয়টি মাথায় রেখে বিশ্বের বিভিন্ন দৈনিক ও নানা সংস্থা পৃথিবী সেরা অভিনেতাদের তালিকা, তাদের সম্পদের হিসেব সহ নানা রিপোর্ট প্রকাশ করে থাকে।

আসুন তাহলে জেনে নেই এবছর অর্থাৎ, ২০১৭ সালে বিশ্বের সেরা ১০ ধনী অভিনেতার নাম ও তাদের সম্পদের পরিমাণ।

১. জেরি সাইনফেল্ডঃ
বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার নাম জেরি সাইনফেল্ড। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৮৫০ মিলিয়ন মার্কিন ডলার। অর্থনীতি ভিত্তিক পত্রিকা ফর্বসের তথ্য মতে জেরি প্রতি বছর গড়ে ২৬৭ মিলিয়ন ডলার আয় করেন। তার আয়ের অন্যতম উৎস চলচ্চিত্র অভিনয়, টেলিভিশন অভিনয়, স্ট্যান্ড আপ কমিডি সহ আরও অনেক। ফর্বসের তথ্য মতে তিনি ২০১৫ সালে পৃথিবীর সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া কমেডিয়ান ছিলেন। এই অভিনেতা গাড়ি আসক্তি অত্যাধিক। তার সংগ্রহে অনেক ঐতিহাসিক বিলাস বহুল গাড়ি রয়েছে।

২. শাহরুখ খানঃ
দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, বাজিগার খ্যাত অভিনেতা শাহরুখ খান পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ ধনী অভিনেতা। তার মোট সম্পদের পরিমাণ প্রায় ৭০০ মিলিয়ন মার্কিন ডলার। কিং খান খ্যাত এই অভিনেতা ৮০ টির মত সিনেমাতে অভিনয় করেছেন। ভারতীয় এই অভিনেতা একজন সফল ব্যবসায়ীও বটে। তার প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলি ভারতের অন্যতম বড় ও সফল প্রযোজনা প্রতিষ্ঠান। বিশ্ব অর্থনৈতিক দাতাদের মধ্যে শাহরুখ একজন অনন্য দাতা। তার অনেক দাতব্য প্রতিষ্ঠান গুলোর মধ্যে ইউনিস্কোও রয়েছে।

৩. টম ক্রুসঃ
হলিউডের বিখ্যাত অভিনেতা টম ক্রুসের মোট সম্পদের পরিমাণ ৫৫০ মিলিয়ন মার্কিন ডলার। তিনি আছেন তালিকার তৃতীয় অবস্থানে। তার অধিকাংশ সিনেমাই দর্শকদের পছন্দের তালিকার অনেক উপরে। তার অধিকাংশ সিনেমাই হিট তকমা অর্জন করেছে। তার হিট সিনেমা গুলোর মধ্যে উল্লেখ যোগ্য হল, টপ গান, মিশন ইম্পসিবল ২, রেইন ম্যান, কক্টেল, ভাল্কেরি সহ আরও অনেক।
৪. জর্জ ক্লুনিঃ
হলিউড অভিনেতা ও ব্যবসায়ী জর্জ ক্লুনির মোট সম্পদের পরিমাণ ৫০০ মিলিয়ন ডলার। তিনি যতোটা অভিনেতা হিসেবে সমাদৃত তারচেয়ে বেশি সমাদৃত ব্যবসায়ী হিসেবে। তার জনপ্রিয় টেলিভিশন চরিত্র ইয়ার পৃথিবী খ্যাত। তার সংগ্রহে রয়েছে গোল্ডেন গ্লোব, অস্কার সহ আরও অনেক পুরস্কার।

৫. টেইলর পেরিঃ
টেইলর পেরি হলিউডের একজন কমেডি অভিনেতা। তার ব্যাক্তিগত মোট সম্পদের পরিমাণ ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার। তার জনপ্রিয় চরিত্র গুলোর মধ্যে ম্যাডিয়া অনন্য। এই জনপ্রিয় অভিনেতা, পরিচালক, প্রযোজকের অনুপ্রেরণা অ্যামেরিকার বিখ্যাত উপস্থাপিকা অপেরা উইনফ্রে। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও এই অভিনেতা ভীষণ জনপ্রিয়। তার টেলিভিশন অনুষ্ঠান গুলোর মধ্যে উল্লেখ যোগ্য হল মিট দ্যা ব্রাউন্স, হাউজ অফ পেইন।

৬. ম্যাল গিবসনঃ
হলিউড অবিনেতা ম্যাল গিবসনের মোট সম্পদের পরিমাণ ৪২৫ মিলিয়ন মার্কিন ডলার। এই অভিনেতা ও পরিচালকের জীবনের অনেক বড় অর্জন হল, তার অভিনীত সিমেনা এখনও পর্যন্ত হলিউডের সর্বোচ্চ সিনেমা গুলোর একটি। গিবসন ইংরেজির পাশাপাশি অস্ট্রেলিয়ান ভাষাও ভীষণ পারদর্শী।

৭. অমিতাভ বচ্চনঃ
বলিউডের বিগ বি খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন আছেন তালিকার ৭ম অবস্থানে। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণও ৪২৫ মিলিয়ন মার্কিন ডলার। বলিউডে তার আরও একটি উপাদি হল এংরি ইয়াং ম্যান। এই অভিনেতা ১৯৬৪ সালে তার অভিনয় ক্যারিয়ার শুরু করেন। জাঞ্জির, শোলে, কালিয়া, কুলি, পা, পিকু, পিংক ইত্যাদি তার ক্যারিয়ারের উল্লেখযোগ্য সিনেমা। তিনি হলিউডের সিনেমাতেও অভিনয় করেছেন। গ্রেট গেস্টবি তার হলিউড সিনেমার মধ্যে উল্লেখযোগ্য।

৮. জ্যাক নিকলসনঃ
৪০০ মিলিয়ন ডলারের মালিক এই অভিনেতা আছেন তালিকার অষ্টম অবস্থানে। তিন বার একাডেমীক এ্যাওয়ার্ড জয় করেছেন এই হলিউড অভিনেতা। ষাটের দশকের জনপ্রিয় এই রোমান্টিক অভিনেতা ছবি সংগ্রহ করতে ভীষণ ভালবাসেন। পিকাসো, ভিঞ্চি, মেটিসের মত শিল্পীদের শিল্প কর্ম রয়েছে তার সংগ্রহে।

৯. জনি ড্যাপঃ
ক্যাপ্টেন জেক্সপের কে আমরা কে না চিনি। সেই বিখ্যাত চরিত্রটি যার অভিনয়ের জন্য পৃথিবী বিখ্যাত হয়েছে তার নাম জনি ড্যাপ। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৪০০ মিলিয়ন মার্কিন ডলার। আর সিনেমা প্রতি তিনি নেন ২০ মিলিয়ন মার্কিন ডলার। তার অভিনীত বিখ্যাত চলচ্চিত্র গুলো হল, পাইরেস্ট অফ দ্যা কেরেবিয়ান, এলিস ইন ওয়ান্ডারল্যান্ড, চার্লি এন্ড দ্যা চকলেট ফ্যাক্টরি সহ আরও অনেক। জনি ড্যাপ এমন একজন অভিনেতা যিনি চরিত্রের প্রয়োজনে নিজেকে বার বার ভেঙ্গেছেন আবার গড়েছেন।

১০. সিল্ভাস্টার স্টেলনঃ
রেম্ব ও রকি সিনেমার খ্যাতিমান অভিনেতা সিল্ভাস্টার স্টেলন পৃথিবীর ১০ম ধনী অভিনেতা। তার ব্যক্তিগত সম্পদের পরিমাণও ৪০০ মিলিয়ন মার্কিন ডলার। এই চলচ্চিত্র অভিনেতা ও পরিচালকের সিনেমায় অভিষেক ঘটে ১৯৭০ সালে। ১৯৭০ সালে রকি সিনেমায় অভিনয়ের আগে তার এতটাই দৈন্য দশা ছিল যে টাকার প্রয়োজনে তার প্রিয় কুকুরটি তাকে বিক্রি করে দিতে হয়েছিলো।

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক এর আরও সংবাদ