গ্রুপ কল এবার হোয়াটসঅ্যাপ-এ


ই-বার্তা প্রকাশিত: ২২শে অক্টোবর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৭:৫০ স্মার্টফোন

ই-বার্তা ।। গ্রুপ ভয়েস কল ফিচার এবার যোগ হতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ-এর নতুন সংস্করণে। ইতোমধ্যেই বেটা সংস্করণে ফিচারটি যোগ করেছে চ্যাটিং এই অ্যাপটি।

হোয়াটসঅ্যাপ-এর নতুন এসব ফিচারগুলো আগেই পরীক্ষা করে থাকে ওয়াবেটালইনফো নামের ওয়েবসাইট। নতুন বেটা সংস্করণে গ্রুপ ভয়েস কল আনা হয়েছে বলে নিশ্চিত করেছে সাইটটি।

আপাতত অ্যান্ড্রয়েডে ডিভাইসের বেটা সংস্করণে পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ।

রোববার এক সামাজিক গণমাধ্যমে ওয়াবেটালইনফো জানায়, “২.১৭.৭০ আইওএস আপডেটে গ্রুপ কল লুকানো রয়েছে। আগে এটি ছিল অভ্যন্তরীন খবর, এখন তা পুরোপুরি নিশ্চিত”।

সাইটটি আরও জানায়, “গ্রুপ ভয়েস কলের ব্যাপারে অনেক জায়গাতেই গোপনে উল্লেখ রয়েছে, কিন্তু গ্রুপ ভিডিও কলের ব্যাপারে শুধু এক জায়গায় উল্লেখ রয়েছে। তাই এই মুহুর্তে গ্রুপ ভিডিও কল আংশিক নিশ্চিত বলা যায়।”

এর আগে এক প্রতিবেদনে বলা হয়েছিল গ্রুপ ভয়েস কল চালু করতে কাজ করছে ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপটি। সে সময় বলা হয় পরের বছর ফিচারটি উন্মুক্ত করা হবে।

নতুন আপডেটে আরও কিছু পরিবর্তন আনবে হোয়াটসঅ্যাপ। এতে অ্যাপের আকার কমানো হবে বলেও উল্লেখ করা হয়েছে। আর নতুন আপডেটের ফলে গ্রাহক তার ফোন নাম্বার পরিবর্তন করলে তার বন্ধুদেরকে বিষয়টি নোটিফিকেশন দিয়ে জানানো হবে।

সর্বশেষ সংবাদ

স্মার্টফোন এর আরও সংবাদ