স্কুল ছুটি দিয়ে সুন্নতে খাতনার অনুষ্ঠান


ই-বার্তা প্রকাশিত: ২৫শে অক্টোবর ২০১৭, বুধবার  | দুপুর ০১:১৮ অপরাধ

ই-বার্তা ।। পাবনার চাটমোহরে এক সরকারি প্রাথমিক বিদ্যালয় ছুটি দিয়ে আয়োজিত হয়েছে বিদ্যালয়ের সভাপতির ছেলের সুন্নতে খাতনার প্রীতিভোজ অনুষ্ঠান।

সোমবার উপজেলার মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষকসহ আশপাশের উপজেলার প্রায় দুই হাজার আমন্ত্রিত অতিথি অংশগ্রহণ করেন।

এদিকে অভিযোগ উঠেছে এই অনুষ্ঠানের কারণে স্কুল কর্তৃপক্ষ দু-একটি ক্লাস নিয়ে ছুটি ঘোষণা করে। বার্ষিক পরীক্ষাকে সামনে রেখে এ সময় বিদ্যালয় ছুটি দিয়ে প্রীতিভোজ আয়োজন করায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

অভিভাবকরা জানায়, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ছাত্রলীগ নেতা ছরিদুল ইসলামের ছেলের সুন্নতে খাতনার প্রীতিভোজ অনুষ্ঠান উপলক্ষে সোমবার সকাল থেকে স্কুল মাঠে বিশাল শামিয়ানা টাঙানো হয় এবং টেবিল-চেয়ার পেতে অতিথিদের মধ্যাহ্নভোজ করানো হয়। এ সময় তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ছাত্রছাত্রীদের দু-একটি ক্লাস নিয়ে স্কুল ছুটি দিয়ে দেন প্রধান শিক্ষক।

অভিযোগ রয়েছে, শিক্ষা অফিসের কোনো অনুমতি না নিয়েই প্রধান শিক্ষক স্কুল সভাপতিকে শ্রেণিকক্ষ ও মাঠ ব্যবহারের অনুমতি দেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক সায়মা শাহরিন বলেন, “স্কুল ছুটি দেওয়া হয়নি। তবে এত বড় অনুষ্ঠান হবে আগে বুঝিনি। আমি বিষয়টি ক্লাস্টার অফিসার বিপ্লব স্যারকে জানিয়েছিলাম”।

ম্যানেজিং কমিটির সভাপতি ও অনুষ্ঠানের আয়োজক ছরিদুল ইসলাম বলেন, স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনা করে অনুষ্ঠান করা হয়েছে। তবে স্কুল ছুটি দেওয়ার বিষয়টি সঠিক নয়।

এ ব্যাপারে জানতে চেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলামের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

চাটমোহর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি হাসাদুল ইসলাম হীরা জানান, বিষয়টি আমার জানা নেই। তবে কোনো শিক্ষা প্রতিষ্ঠান ব্যক্তিগত কারণে কেউ ব্যবহার করতে পারে না।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ