এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষ থেকেই বছর শেষ নাদালের


ই-বার্তা প্রকাশিত: ৩রা নভেম্বর ২০১৭, শুক্রবার  | বিকাল ০৩:৪২ অন্যান্য

ই-বার্তা ।। প্যারিস মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছেন র‍্যাংকিয়ের শীর্ষ খেলোয়াড় রাফায়েল নাদাল। এই স্প্যানিশ তারকা দক্ষিণ কোরিয়ার চুং হিয়নকে সরাসরি সেটে হারিয়েছে। সেই সঙ্গে এটিপি র‍্যাংকিয়ের শীর্ষে থেকেই বছর শেষ করাটাও নিশ্চিত হয়েছে নাদালের। এদিকে আসর থেকে বিদায় নিয়েছেন স্বাগতিক জো উইলফ্রেড সোঙ্গা।

নাদাল চলতি বছরে কোর্টে দারুণ সময় পার করছেন। ৪টি এটিপি শিরোপা ছাড়াও জিতেছেন ফ্রেঞ্চ ও ইউএস ওপেনের শিরোপা। গেলো মাসে সাংহাই মাস্টার্সের ফাইনালের ফেদেরারের বিপক্ষে হারের ধাক্কা ভুলে, আবারো স্বরুপে ফিরেছেন ক্লে কোর্টের রাজা। হিয়নের বিপক্ষে প্রথম সেটে ৭-৫ গেমে জয় তুলে নেন নাদাল। পরের সেটে আরও কম সময়ে ৬-৩ গেমের জয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন আসরের শীর্ষ বাছাই।

তবে দুই স্বাগতিক খেলোয়াড় জুলিয়ান বেনেতেউ ও উইলফ্রেড সোঙ্গার লড়াই হয়েছে বেশ হাড্ডাহাড্ডি। ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে এসে চমক দিয়েছেন বেনেতেউ। প্রথম সেট হারলেও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ দ্বিতীয় সেট গড়ায় টাইব্রেকে। যেখানে ৭-৬ গেমে জয় পান বেনেতেউ। আর শেষ সেটে ৬-২ গেমে নিজের নামে করে নিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন ৩৫ বছর বয়সী এই খেলোয়াড়।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ