মিস ওয়ার্ল্ড হুইলচেয়ার সুন্দরী


ই-বার্তা প্রকাশিত: ৫ই নভেম্বর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:৫৯ আন্তর্জাতিক

ই-বার্তা।। সুন্দরী মানে শুধু চেহারা বা শরীরের সুন্দরী হওয়া নয়। মন, সাহস, মানসিক শক্তি তথা সার্বিক সুন্দর্য দিয়ে নিজের সুন্দর্যের প্রমান দিয়েছে তারা। ফিনল্যান্ডের কাতি ভন ডার হোভেন , চিলির মারিয়া দিয়াজ, নেদারল্যান্ডসের মিরান্ডে বেকার। তারা শুধু চেহারার সৌন্দর্যে সুন্দরী নন। কারন, ১০ বছর আগে গুলির আঘাতে চলার শক্তি হারান চিলির মারিয়া দিয়াজ। ফিনল্যান্ডের কাতি ভন ডার হোভেন শুধু চোখ নেড়ে স্বামীর সঙ্গে কথা বলেন। ভুল চিকিৎসায় চলার শক্তি হারিয়েছেন নেদারল্যান্ডসের মিরান্ডে বেকার। চলাচলের জন্য হুইলচেয়ারই তাঁদের সবার একমাত্র ভরসা।

গত শনিবার পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে হাজির হয়েছিলেন মিস হুইলচেয়ার ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে। এবারই প্রথম এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হলো। অনলি ওয়ান ফাউন্ডেশন নামের একটি সংগঠন প্রতিযোগিতাটির আয়োজন করেছে। প্রতিযোগিতায় কাতি, মারিয়া, মিরান্ডের মতো আরও ২১ জন নারী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতার বিচারকদের একজন অনলি ওয়ান ফাউন্ডেশনের প্রধান কাতারজিনা ওজতাসজেক-গিনালস্কা (৩৬) বলেন, হুইলচেয়ারে চলাচলকারী নারীদের ব্যাপারে দৃষ্টিভঙ্গি পরিবর্তনের উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন।

বেলারুশের মনস্তত্ত্ব ও সামাজিক বিদ্যার শিক্ষার্থী আলেকসান্দ্রা শিশিকোভা প্রতিযোগিতায় সেরা সুন্দরী নির্বাচিত হন। প্রথম রানারআপ হয়েছেন দক্ষিণ আফ্রিকার লেবোহাং মনিয়াৎসি। আর দ্বিতীয় রানারআপ হয়েছেন পোল্যান্ডের আদ্রিয়ানা জাওয়াদজিনস্কা।

সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক এর আরও সংবাদ