পুলিশ কমিশনার সেজে ‍ফেসবুকে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১


ই-বার্তা প্রকাশিত: ৭ই নভেম্বর ২০১৭, মঙ্গলবার  | সকাল ১১:৩৬ চট্টগ্রাম

ই-বার্তা ।। ফারুক অাস্তানা : সাবেক পুলিশ কমিশনার আব্দুল জলিল মন্ডল নামে ফেসবুক আইডি খুলে প্রতারণার ফাঁদ পাতার অভিযোগে ফেনীর কাতারপ্রবাসী আতাউর রহমান (৩০) কে গ্রেফতার করেছে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশ ( সিএমপি) ।

কখনও মসজিদ-মাদ্রাসা নির্মাণ, কখনও চাকুরি দেওয়া কিংবা মোটর সাইকেল বিক্রির কথা বলে মানুষকে বোকা বানিয়ে হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা এই প্রতারণার ফাঁদে পা দিয়ে টাকা হারিয়েছেন কয়েকজন পুলিশ কর্মকর্তাও ।

সিএমপির গোয়েন্দা ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-বন্দর) এ বি সিদ্দিক জানিয়েছেন, আতাউর রহমান (৩০) কাতারে বসে দুটি ফেসবুক আইডি অাবদুল জলিল মন্ডল স্যারের নামে খুলেন ।

সেখানে বসবাসরত হুন্ডি ব্যবসায়ী নজরুল ইসলাম(৩৫)কে নিজের সহযোগী হিসেবে নেন ।

নজরুলের নির্দেশে ফেনীর দাগনভূঁইয়ার মোবাইল ব্যবসায়ী রনি বিকাশে টাকা সংগ্রহ করতেন । রনি টাকাগুলো নজরুলের কথামতো দেশে বিভিন্ন লোক মারফত টাকা পৌঁছাত কাতারের মুদ্রায় অাতাউরের কাছে ।

রনিকে শনিবার (০৪ নভেম্বর) রাতে ফেনীর দাগনভূঁইয়ায় অভিযান চালিয়ে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ । নজরুলের বাড়ি ফেনীর এলাহীবাদ।

আর আতাউরের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা গ্রামে ।

নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিন জানান, ভূয়া ফেসবুক আইডির সঙ্গে আতাউরের সম্পৃক্ততার তথ্য তিন মাস আগে পেয়েছিল চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) । তবে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। বিকাশের মাধ্যমে টাকা সংগ্রহের বিষয়টি নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে প্রথমে রনিকে আটক করা হয়। রনির তথ্যমতে নজরুলের বাড়িতে গিয়ে পুলিশ তার স্বজনদের মাধ্যমে মোবাইলে কাতারে তার সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়। এসময় নজরুল আতাউরের বিষয়টি নিশ্চিত করেন। আতাউর ফোনে পুরো বিষয়টি স্বীকার করে ক্ষমা চান পুলিশের কাছে।

সূত্রমতে, গত মে মাসে প্রথমে একটি আইডি খুলে পুলিশ অফিসারদের ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে শুরু করেন আতাউর রহমান (৩০) । সাবেক কমিশনার অাবদুল জলিল মন্ডলের নাম দেখে পুলিশ কর্মকর্তারা আগ্রহী হন।

উল্লেখ্য, আব্দুল জলিল মন্ডল ২০১৬ সালে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) থেকে বদলির হয়ে র‍্যাব সদর দফতরে কর্মরত ছিলেন । সম্প্রতি তিনি অবসর গ্রহণ করেন । সিএমপিতে যোগ দিয়ে বিলবোর্ড এবং ভাসমান হকার উচ্ছেদ, নগরীতে পরিচ্ছন্নতা অভিযানের মতো ব্যতিক্রমী কাজ করে মানুষের নজর কেড়েছিলেন।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ