ট্রাম্পেকে মধ্যম আঙ্গুল দেখানোর ফলে চাকরি গেলো


ই-বার্তা প্রকাশিত: ৭ই নভেম্বর ২০১৭, মঙ্গলবার  | রাত ০৮:০৯ আমেরিকা

ই-বার্তা ।। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গাড়িবহর যাওয়ার সময় পাশ দিয়ে একটি সাইকেলে আরোহী মহিলা ট্রাম্পকে বহনকারী গাড়ির দিকে তার মধ্যমা উঁচু করে তুলে ধরেন। তার এই ছবিটি প্রকাশিত হলে তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।


গত ২৮শে অক্টোবর ছবিটি তোলা হয়েছে ভার্জিনিয়ায়। গল্ফ খেলতে যাওয়ার সময় ওই মহিলা সাইকেলে করে এ ঘটনা ঘটান। ছবিতে সাইকেলটিতে চালককে দেখা যাচ্ছে তাকে চিহ্নিত করা হয়েছে জুলি ব্রিস্কম্যান হিসেবে।


এই ছবিটি তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করার পর তিনি যেখানে কাজ করতেন সেই অ্যাকিমা এলএলসি থেকে তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে এবং এ বিষয়ে কোম্পানিটি কোন মন্তব্য করে নি।


তবে মিস ব্রিস্কম্যান গণমাধ্যমগুলোকে বলেছেন, তার ছবিটি ইন্টারনেটে ছড়িয়ে পড়ার খবরটি অফিসের এইচ আর বিভাগকে জানানোর পর তাকে একটি মিটিং-এ ডেকে পাঠানো হয়।


হাফিংটন পোস্ট নিউজ ওয়েবসাইটকে তিনি জানান, অফিসের নির্বাহী কর্মকর্তারা তখন তাকে বলেছেন, তারা মনে করেন এই ছবিটি অশোভন অথবা অশ্লীল। আর সেকারণে তারা মনে করেন যে এই ছবিটি পোস্ট করে তিনি তাদের অফিসের সোশাল মিডিয়া নীতি ভঙ্গ করেছেন।


তবে মিস ব্রিস্কম্যান বলেছেন, ম্যানেজমেন্টকে তিনি বোঝানো চেষ্টা করেছিলেন ছবিটি যখন তোলা হয় তখন তিনি কাজের সময়ের মধ্যে ছিলেন না। এমনকি তিনি অফিসের কথাও সেখানে বলেন নি।


মিস ব্রিস্কম্যান আরো অভিযোগ করেছেন, কিন্তু তার অন্য এক পুরুষ সহকর্মীর বেলায় এরকম ঘটনায় তাকে চাকরি হারাতে হয়নি। কিন্তু তাকে কেন চাকরি থেকে বরখাস্ত করা হলো- জানতে চান তিনি।

৫০ বছর বয়সী মিস ব্রিস্কম্যান দুই সন্তানের মা। এর আগে সরকারি একটি অফিসেও তিনি চাকরি করেছিলেন।


এদিকে চাকরি হারানোর পরেও তিনি বলছেন, ওভাবে আঙ্গুল তুলে ধরার ঘটনায় তিনি অনুতপ্ত নন। তিনি বলেন, “আমি ঠিকই করেছি। আমাদের দেশ এখন যেখানে গিয়ে পৌঁছেছে তাকে আমি ক্ষুব্ধ। এটা ছিলো আমার জন্যে কিছু একটা বলার সুযোগ”।

সূত্রঃ বিবিসি।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ