লেবাননের পাশে থাকাবে ইরান: হাসান রুহানি


ই-বার্তা প্রকাশিত: ৮ই নভেম্বর ২০১৭, বুধবার  | বিকাল ০৩:২১ মধ্যপ্রাচ্য

ই-বার্তা।। লেবাননের প্রধানমন্ত্রী পদত্যাগ করায় সৃষ্ট রাজনৈতিক সংকটে দেশটির পাশে থাকার ঘোষণা দিয়েছে ইরান।ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, তার দেশ সবসময় লেবাননের পাশে থাকবে এবং লেবাননের স্থিতিশীলতা রক্ষার জন্য সবরকমের প্রচেষ্টা চালাবে। বুধবার ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউনের সঙ্গে এক টেলিফোনে কথা বলেছেন রুহানি। তিনি বলেন, তেহরান ও বৈরুতের মধ্যে খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং দিন দিন তা বাড়ছে।

হাসান রুহানি বলেন, ইরান সবসময় লেবাননসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষার আহ্বান জানিয়ে আসছে। লেবাননের জনগণ সবসময় দেশের গুরুত্বপূর্ণ ও বড় বড় সমস্যা জাতীয় ঐক্যের মাধ্যমে সমাধান করেছে।

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরির আকস্মিক পদত্যাগের কথা উল্লেখ করে তিনি বলেন, লেবাননের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্রও দেশটির জনগণ ব্যর্থ করে দিতে সক্ষম হবে। লেবাননকে বিদেশি শক্তির যুদ্ধক্ষেত্রে পরিণত হতে দেয়া দেশটির জনগণের উচিত হবে না বলেও মন্তব্য করেন ইরানি প্রেসিডেন্ট।

লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেন, চলমান কঠিন পরিস্থিতি সত্ত্বেও দেশের জনগণ নতুন ঘটনাবলীতে সজাগ রয়েছে। তিনি দাবি করেন, অস্থিরতা সৃষ্টির প্রচেষ্টা সত্ত্বেও জনগণ একেবারেই শান্ত ও স্বাভাবিক জীবনযাপন করছে।

সর্বশেষ সংবাদ

মধ্যপ্রাচ্য এর আরও সংবাদ