হাত ও পা যেন পিছিয়ে না পরে


ই-বার্তা প্রকাশিত: ৯ই নভেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০১:০০ লাইফ

ই-বার্তা।। বিয়ের জন্য নিজেকে প্রস্তুত করতে শুধু মুখ আর চুলের যত্নই সব নয়। নিতে হবে হাত ও পায়ের যত্ন একইভাবে। নইলে যে আপনার মুখের সাথে হাত-পায়ের ত্বকের অমিল সবারই চোখে পরবে। আর শুধু কি তাই? আপনার শরীরের অন্যান্য অঙ্গের মত হাত-পাও অনেক গুরুত্বপূর্ণ আর সেগুলোকেও চাই সুন্দর রাখতে। জেনে নিন বিয়ের এক মাস আগে থেকে কিভাবে হাত ও পায়ের যত্ন নিবেন।

১। একটি পাত্রে গরম পানিতে শ্যাম্পু, লবণ ও লেবুর রস মিশিয়ে তাতে হাত ও পা ১০ মিনিট ডুবিয়ে রাখুন। তারপর তোয়ালে দিয়ে হাত ও পা মুছে নিন।

২। নখগুলো পছন্দমতো শেপে কেটে নখে লোশন লাগিয়ে নিন। এমনভাবে কাটবেন যেন বিয়ের আগে আর নখ কাটতে না হয়।

৩। প্রতি সপ্তাহে এভাবে একদিন হাত ও পা পরিষ্কার করুন। লোশন লাগাতে ভূলবেন না প্রতি রাতে।

৪। এই এক মাসে অন্তত দুবার ভালো কোনো পার্লারে গিয়ে মেনিকিওর ও পেডিকিওর করতে পারেন।

৫। বিয়ের


এক সপ্তাহ আগে ভালো কোনো স্পা থেকে বডি ম্যাসাজ বা অ্যারোমা থেরাপি নিয়ে নিন। এতে আপনার হাত ও পায়ে গ্লো আসবে।

৬। হাত ও পা কোমল রাখতে ভ্যাসলিন ও গ্লিসারিন মিশিয়ে লাগাতে হবে।

৭। হাত ও পায়ের কালো ছোপ ছোপ দাগ দূর করতে পাতিলেবুর রস ও চিনি মিশিয়ে লাগাতে পারেন। এরপর পাতি লেবুর ছাল ঘষতে হবে যতক্ষণ না চিনি গলে যায়। এরপর ভালোভাবে ধুয়ে ফেলুন ও মশ্চারাইজার লাগান।

৮। বিয়ের আগের দিন হাতে মেহেদি লাগান।

৯। নিজেকে সুন্দর ও আকর্ষণীয় দেখাতে পুষ্টিকর খাবার খাওয়ার বিকল্প নেই। বেশি বেশি ভিটামিনযুক্ত খাবার যেমন ভিটামিন এ ও বি আছে এমন ধরনের খাবার খান। অতিরিক্ত পানি, শাকসবজি, দুধ, দই, পনির, টমেটো, গাজর খান। এগুলো আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াবে এবং চুলকে সুন্দর করবে। ভাজাপোড়া যথাসম্ভব না খাওয়াই ভালো। প্রতিদিন নিয়ম করে ফলের রস ও তাজা ফলমূল খেতে হবে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ