বিয়ে তোমার, সাজ আমার


ই-বার্তা প্রকাশিত: ১৫ই নভেম্বর ২০১৭, বুধবার  | বিকাল ০৫:৩৮ লাইফ

ই-বার্তা।। এখনকার বিয়ে মানেই মেহেদি, গায়ে হলুদ, বিয়ে আর বৌভাত সব মিলিয়ে কম করে হলেও চার ধরনের অনুষ্ঠান। তাই আপনার সাজ পোশাকটাও হতে হবে চার রকম। নিজেকে আকর্ষণীয় দেখাতে পোশাকের রং আর ধরন নির্বাচন করুন অনুষ্ঠানের ধরন অনুযায়ী। তাই চলুন আজ দেখে নেই বন্ধু বা আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে আপনার সাজ কেমন হবে- দ্বিতীয় পর্ব।

গত পর্বে আপনারা জেনেছেন বন্ধু বা আত্মীয়ের মেহেদি ও গায়ে হলুদের অনুষ্ঠানে কিভাবে সাজবেন ও হয়ে উঠবেন অনন্য। আজ দেখে নিন বিয়ে ও বৌভাতের অনুষ্ঠানে আপনার সাজ কেমন হবে।

বিয়ে বা বৌভাতে এখন জমকালো এবং হালকা দুই ধরনের সাজ পোশাকই চলে। একটিতে জমকালো সাজ দিলে অন্যটিতে দিন হালকা সাজ।

বিয়ে-
বিয়ের অনুষ্ঠানে জমকালো সাজটাই মানানসয়ী। সেই সাথে কালারফুল ঝলমলে পোশাক এই অনুষ্ঠানে পরাই যায়। লেহেঙ্গা বা শাড়ি পড়ুন বিয়ের অনুষ্ঠানে। ঐতিহ্য বজায় রাখতেই বিয়ের অনুষ্ঠানে ওয়েস্টার্ন পোশাক এড়িয়ে চলুন। কাতান, জর্জেট, তসর, সিল্ক বা কারুকাজ করা শাড়ি বাছাই করুন। বিয়ের অনুষ্ঠানে ভারী সাজ নিলে দোষের কিছু নেই। তাই চোখে গাঢ় করে টেনে কাজল দিন। আই লাইনার ও আইশ্যাডো ব্যবহার করুন শাড়ি বা


লেহেঙ্গার রঙের সাথে মিলিয়ে। ঠোঁটে গাঢ় লিপস্টিক দিন। চুলে বাহারী খোপা করে চুলের গয়না পরতে পারেন। পছন্দের গয়না সাথে মাথায় ছোট্ট একটা টিকলি আপনার চেহারায় বাঙ্গালীয়ানা ফুটিয়ে তুলবে শতভাগ। কোমরে চিকন চেইনেই বিছাও পরতে পারেন। হাতে গয়নার সাথে মিলিয়ে চুরি ও আংটি পরুন সাথে ম্যাচিং পার্স ব্যাগ নিন হাতে। হয়ে গেল জমকালো বিয়ে বাড়ির সাজ।

বৌভাত-
বৌভাতে আপনি নিতে পারেন ওয়েস্টার্ন লুক। জমকালো বিয়ের দিনের সাজের পর বৌভাতে বেঁচে নিন হালকা রঙের পোশাক। গাউন এখন বেশ চলছে বিয়ের অনুষ্ঠানগুলোতে। পোশাক হালকা হলে চোখের সাজটা ভারী নিন। স্মোকি আই করতে পারেন। আর লিপস্টিক দিন হালকা রঙের। বিভিন্ন ধরনের শেডের কালেকশন রাখতে পারেন। চুলের সাথে আজ করে নিন নতুন কোনো স্টাইল। চাইলে একদম ছেড়ে দিন চুল। অথবা সব চুল একদিকে এনে ক্লিপ দিয়ে আটকিয়ে চেহারাতেও ওয়েস্টার্ন লুক আনতে পারেন। কানে ভারী দুল মানাবে এই সাজের সাথে। গলা খালিই রাখুন। হাতে ঘড়ি পরুন বা ব্রেসলেট। হয়ে গেল বৌভাতের ভিন্ন সাজ। অনেকেই এখন হিজাব ব্যবহার করেন। তাহলে অবশ্যই পোশাকের সাথে মিলিয়ে হিজাব পরতে হবে।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ