দাও গায়ে হলুদ, পায়ে আলতা


ই-বার্তা প্রকাশিত: ২৩শে নভেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:০৫ লাইফ

ই-বার্তা।। একটি একটি করে দিন গুণে যেদিন চলে আসে বউ সাজবার সময়, সেই মুহূর্তটি একটি মেয়ের কাছে অনেক প্রতীক্ষিত আনন্দের একটি দিন। তাঁকে ঘিরেই তো সব আয়োজন। তাই কনেকে দেখাতে চাই সবার থেকে সুন্দর ও আকর্ষণীয়। এখনকার বিয়ে মানেই তো এক-দুবার নয়, বরং কমপক্ষে ৫-৬টা অনুষ্ঠান আর পাঁচ ছয়বার বউ সাজা। পান-চিনি, আকদ, মেহেদী, হলুদ, বিয়ে, বৌভাত। অনেকেই আকদ বিয়ের দিনেই সম্পন্ন করে কিন্তু অনেকে আবার ছেলে মেয়ের একসাথে গায়ে হলুদ করবে বলে আগেভাগেই আকদ সেরে ফেলে।

একটি বিয়ের এতগুলো অনুষ্ঠানে সবার দৃষ্টি যার উপড়ে থাকে, তাঁকে তো একইরকম প্রতিদিন দেখালে চলবে না। সাজ-পোশাকে ভিন্নতা আনতেই হবে। চলুন আজ দেখে নেই মেহেদী সন্ধ্যা ও গায়ে হলুদের অনুষ্ঠানে কনের সাজ কেমন হবে।

মেহেদী সন্ধ্যা-
অনেক আয়োজন করে এখন কনের মেহেদী সন্ধ্যা করা হয়। এইদিনে আপনি পরতে পারেন কাঁচা হলুদ, কমলা ও মেহেদী রঙের লেহেঙ্গা। কিন্তু খুব বেশি ঝলমলে বা ভারী কাজ করা নয়। সুতি ঘাগড়ার উপর আয়না ও ঝুলনের কাজ করা পোশাক বেছে নিতে পারেন। এইদিনে চুল বেণী করে একদিকে ছেড়ে দিন। বেণীতে রুপার গয়না বা সাদা দোলনচাঁপা পরতে পারেন। এই দিনটি শুধুই মেয়েদের তাই মাথায় ঘোমটা না দিয়ে ওড়না সুন্দর করে ঘুরিয়ে পরতে পারেন। চুল, ওড়না পরিপাটি


করে রাখুন যাতে মেহেদী দেয়ায় কোনো অসুবিধা না হয়। কানে ও গলায় রুপার গয়না খুব মানাবে এই দিনে। আর দুই হাত অবশ্যই খালি রাখুন। মেকআপের ক্ষেত্রে হালকা সাজ নিন কারণ গায়ে হলুদ, বিয়ে আর বৌভাতের দিনে আপনাকে কড়া মেকআপে দেখবে সবাই। তাই মেহেদী সন্ধ্যার সাজে আনুন ভিন্নতা। চোখে কাজল না দিয়ে শুধু শ্যাডো ব্যবহার করুন। গোল্ডেন বেইজ দিয়ে এরপর পীচ রঙের শ্যাডো দিন চোখের পাতার মাঝামাঝি থেকে নিচ পর্যন্ত। আর ঠোঁটে ডীণ পিচ রঙের লিপস্টিক। এটি এমনিতেই হালকা রঙ তাই আপনাকে স্নিগ্ধ দেখাবে।

গায়ে হলুদ-
গায়ে হলুদে এক প্যাঁচে বাঙালী স্টাইলে শাড়ি পরুন। জামদানী, কাতান বা যেকোনো সুতি শাড়ি পরতে পারেন। এখন অনেকেই গায়ে হলুদে নানান রঙের শাড়ি বা লেহেঙ্গা পরলেও হলুদ রঙেই কনেকে সব থেকে ভালো লাগবে। হলুদ শাড়িতে লাল ফুলের গয়না আর মাথায় শাড়ির আঁচল তুলে ঘোমটা। এই দিনে অন্য সব কনের থেকে নিজেকে আলাদা দেখাতে চুল খোলা রেখে একপাশে রাখতে পারেন। কিন্তু চুলেও ফুলের গয়না পরতে ভূলে যাবেন না যেন। আর হাতে পায়ে পরুন আলতা। ভারী মেকআপ তো নিবেনই, চেষ্টা করবেন চেহারার নিজস্বতা যেন না হারায়। কাজল দেয়া টানা টানা চোখ আর লাল লিপস্টিকে আপনাকে লাগবে একটি লাল টুকটুকে বধু।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ