কি দিয়া সাজাইমু তোরে


ই-বার্তা প্রকাশিত: ২৪শে নভেম্বর ২০১৭, শুক্রবার  | বিকাল ০৪:০৬ লাইফ

ই-বার্তা।। একটি একটি করে দিন গুণে যেদিন চলে আসে বউ সাজবার সময়, সেই মুহূর্তটি একটি মেয়ের কাছে অনেক প্রতীক্ষিত আনন্দের একটি দিন। তাঁকে ঘিরেই তো সব আয়োজন। তাই কনেকে দেখাতে চাই সবার থেকে সুন্দর ও আকর্ষণীয়। এখনকার বিয়ে মানেই তো এক-দুবার নয়, বরং কমপক্ষে ৫-৬টা অনুষ্ঠান আর পাঁচ ছয়বার বউ সাজা। পান-চিনি, আকদ, মেহেদী, হলুদ, বিয়ে, বৌভাত। অনেকেই আকদ বিয়ের দিনেই সম্পন্ন করে কিন্তু অনেকে আবার ছেলে মেয়ের একসাথে গায়ে হলুদ করবে বলে আগেভাগেই আকদ সেরে ফেলে।

একটি বিয়ের এতগুলো অনুষ্ঠানে সবার দৃষ্টি যার উপড়ে থাকে, তাঁকে তো একইরকম প্রতিদিন দেখালে চলবে না। সাজ-পোশাকে ভিন্নতা আনতেই হবে। চলুন আজ দেখে নেই বিয়ে ও বৌভাতের অনুষ্ঠানে কনের সাজ কেমন হবে।

বিয়ে-
এইদিনে আপনার সাজগোজে নেই কোনো মানা। নিজেকে যতটা ঝলমলে দেখাতে চান, সেভাবেই আপনি সাজতে পারেন। লাল বেনারসি বা লেহেঙ্গা পরতে পারেন। এইদিনে সোনার গয়না দিয়ে সাজলেই আপনাকে রাজরানী লাগবে। কানে, গলায়, হাতে ভারী গয়না পরতে কোনো মানা নেই আজ। গলায় তিন মাপের তিনটি মালা পড়ুন। এর মধ্যে সবথেকে বড় মালাটিতে মুক্তার কাজ থাকলে ভালো দেখাবে। কানের দুলটাও পড়ুন ভারী। ঝুমকাও খুব মানাবে আর সাথে কানটানা। টায়রা পড়ুন মাথায় আর বড় করে খোঁপা করুন চুলে। খোঁপায় ভরে দিন


গোলাপ। বিয়ের আলাদা ওড়না থাকে। সেগুলো নিজের পছন্দের স্টাইলে পড়ুন। লেহেঙ্গা পরলে আলাদা করে আর ওড়নার দরকার নেই। লেহেঙ্গার ওড়নাটিই ঘোমটার মতো করে পড়ুন। এইদিনে আপনার আই ও লিপ দুইটি মেকআপই ভারী নিন। শাড়ী পরলে আঁচল ছেড়ে নিন। দুইহাতে সোনার চুরি আর হাত ভরানোর জন্য সিটি গোল্ডের চুরি অনেকগুলি করে পড়ুন। হাতে আলপনা আঁকিয়ে নিন। পায়ে উঁচু ম্যাচিং গোল্ডেন স্যান্ডেল আর হাতে ম্যাচিং পার্স তো থাকবেই। মুখে রাখুন মিষ্টি হাসি।

বৌভাত-
বৌভাতের সাজে ভিন্নতা আনুন। ভারী কাজ করা গাউন বেছে নিন এইদিন। যদি বিয়ের দিন লেহেঙ্গা পড়েন তাহলে বৌভাতে শাড়িও পরতে পারেন। অথবা পরতে পারেন সারারা। এই দিনে পোশাকের রঙ বাছাই করুন অন্য সব অনুষ্ঠানের থেকে একদম আলাদা। সবুজ, ণীল, বেগুনী, গোলাপী, খয়েরি রঙে গাউন, সারারা বা শাড়ি সবই ভালো লাগবে। এইদিনে আপনার হেয়ার আর আই মেকআপে ওয়েস্টার্ন ভাব ফুটিয়ে তুলতে পারেন। চুল হালকা বাঁধা ও হালকা কোকরানোভাবে খোলা ভালো দেখাবে। এইদিনে মাথায় ঘোমটা দিতেই হবে এমন কথা নেই। স্টোনের কাজ করা গয়না পরতে পারেন। চুলে টায়রা পরে চেহারায় আকর্ষণীয় ভাব আনুন। এইদিনে রোজ-গোল্ড রঙের ঘড়ি পড়ুন হাতে। পার্স ব্যাগটিও নিন গোল্ডেন। গাঢ় বা হালকা গ্লসি লিপস্টিক দুটোই দিতে পারবেন। পায়ে সু-স্টাইলের জুতা পড়ুন।

সর্বশেষ সংবাদ

লাইফ এর আরও সংবাদ