বাগদাদে আইএসের হামলা, নিহত ১৭


ই-বার্তা প্রকাশিত: ২৮শে নভেম্বর ২০১৭, মঙ্গলবার  | সকাল ১০:৫৬ মধ্যপ্রাচ্য

ই-বার্তা।। ইরাকের রাজধানী বাগদাদে একটি আত্মঘাতী হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৮ জন। মঙ্গলবার রুশ বার্তা সংস্থা স্পুটনিকের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সোমবার রাজধানীর নাহরাওয়ান এলাকায় এই হামলা চালানো হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সোমবার রাতে দুই বন্দুকধারী প্রথমে এলোপাতারি গুলি ছুঁড়ে বেশ কয়েকজন বেসামরিক ব্যক্তি হত্যা করে এবং এরপর তাদের একজন নিজের শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়।

ইতোমধ্যে হামলার দায়ভার স্বীকার করেছে আইএস। ইরাভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডের এক প্রতিবেদনে বলা হয়, ইরাক ও সিরিয়ায় আইএস দমনের কয়েকদিনের মাথায় বাগদাদে হামলা চালাল এই জঙ্গি গোষ্ঠী।

গত ১৭ নভেম্বর ইরাকের সেনাবাহিনী সিরিয়ার সীমান্তবর্তী আর-রাওয়া শহরটি আইএসের দখল থেকে পুনরুদ্ধার করে। রাওয়াই ছিল ইরাকে তাদের সর্বশেষ শহর।

ওই ঘটনার দু’দিন পর সিরিয়ার সেনাবাহিনী সেদেশের বুকামাল শহর থেকে দায়েশ জঙ্গিদের হটিয়ে সিরিয়ার পতাকা উত্তোলন করে। দেশটির পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর প্রদেশের ইরাক সীমান্তবর্তী বুকামাল শহর ছিল জঙ্গি গোষ্ঠী দায়েশের সর্বশেষ শক্ত ঘাঁটি।

ইরাক ও সিরিয়ার এই দু’টি শহর পুনরুদ্ধারের মাধ্যমে মধ্যপ্রাচ্যে আইএসের সন্ত্রাসের চূড়ান্ত পরাজয় ঘটে। ২০১৪ সালের জুলাই মাসে ইরাক ও সিরিয়ার বিস্তীর্ণ এলাকা দখল করে সন্ত্রাসবাদের তাণ্ডব শুরু করেছিল গোষ্ঠীটি।

সর্বশেষ সংবাদ

মধ্যপ্রাচ্য এর আরও সংবাদ