এফডিসিতে ঝগড়া নিয়ে দুই প্রযোজক যা বললেন


ই-বার্তা প্রকাশিত: ২৮শে নভেম্বর ২০১৭, মঙ্গলবার  | দুপুর ০১:৩৬ অন্যান্য

ই-বার্তা।। সোমবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) মতবিনিময় সভা ছিল। এফডিসির এমডি আমির হোসেন এ সভার আয়োজন করেছিলেন। সভায় উপস্থিত ছিলেন চলচ্চিত্রের বিভিন্ন প্রজন্মের প্রযোজকরা।

সেখানে দুই প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ ও আরেক প্রযোজক মোহাম্মদ ইকবালের মধ্যে কথাকাটি শুরু হয়। একপর্যায়ে আবদুল আজিজকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন ইকবাল। তিনি আজিজকে তুই-তুকারি শুরু করেন। এরপর আবদুল আজিজ তার বক্তব্য অব্যাহত রাখতে চাইলে সভাকক্ষের টেবিল চাপড়াতে থাকেন মোহাম্মদ ইকবাল। আব্দুল আজিজকেও এসময় অশ্লীল বাক্য ব্যবহার করতে দেখা যায়। পরিস্থিতি বেশি উত্তপ্ত হলে ঘটনাস্থল ত্যাগ করেন নায়ক আলমগীর, রাজ রাজ্জাকের কনিষ্ঠ পুত্র সম্রাট।

ঘটনার পর সোমবার দিবাগত রাতে আবদুল আজিজ বলেন, ‘ইকবাল একজন বাজে লোক। সে এর আগেও এমন খারাপ আচরণ করেছে অনেকের সাথে। ইকবাল কেন আমার সাথে এমন করলো সেটা আমার জানা নেই।

তিনি আর বলেন, ‘আমি চলচ্চিত্র ফোরামে এই ঘটনার সুষ্ঠু ব্যবস্থা নেয়ার জন্য অভিযোগ জানাব। দুপুরের পর একাধিক মিটিং ছিল, তাই ফোরামে লিখিত অভিযোগ দিয়ে জানাতে পারিনি। শিগগিরই অভিযোগ করব ইকবালের বিরুদ্ধে। যা ব্যবস্থা নেয়ার ফোরাম নেবে।’

এদিকে সভা চলাকালীন রুমে ঢুকেই কেন এমন করলেন জানতে চাইলে প্রযোজক ইকবাল বলেন, ‘এটা তেমন কিছু না। এটা নিজেদের মধ্যে ঘটেছে এবং তখনই ঠিক হয়ে গেছে। এটা বড় কিছু না, আমাদের নিজেদের মধ্যেই হয়েছে।’ এটা বলেই ইকবাল ফোন রেখে দেন।

প্রযোজক ইকবাল চলচ্চিত্র ফোরামের সাংগঠনিক সম্পাদক ও আবদুল আজিজ কার্যনির্বাহী কমিটির সদস্য।

এদিকে নাসিরুদ্দিন দিলু চলচ্চিত্র ফোরামের সভাপতি বলেন, ‘শারীরিকভাবে কিছুটা অসুস্থ থাকায় আমি ওই সভায় উপস্থিত হতে পারিনি। পরে জানতে পারলাম হট্টগোল হয়েছে। বিষয়টা হতাশাজনক।’

তিনি আরও বলেন, ‘এই ঘটনা ঘটেছে চলচ্চিত্র ফোমারের দুইজন ব্যক্তির সঙ্গে। আর আবদুল আজিজ এখনো কোনো অভিযোগ জানাননি। যদি ইকবালের বিরুদ্ধে কোনো অভিযোগ করা হয় এবং সেটির সত্যতা মেলে তবে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে সাংগঠনিকভাবে ফোরামের গঠনতন্ত্র অনুযায়ী ।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ